বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
142 জন দেখেছেন
"পবিত্রতা ও সালাত" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

ওযূ করার পর বায়ূ বার হলে কী ওযূ ভঙ্গ হয়ে যাবে."???


2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (2,494 পয়েন্ট)
হ্যাঁ,অযু ভেঙ্গ যাবে। অযু ভাঙ্গার কারণ গুলি: ১। পস্রাব-পায়খানার রাস্তা দিয়ে কোন কিছু বের হলে ২। শরীরের কোন জায়গা থেকে রক্ত,পোজ ইত্যাদি বের হলে। ৩। মুখভরে বমি করলে । ৪। থুথুতে রক্তের পরিমাণ যদি থুথুর সমপরিমাণ বা থুথু খেকে বেশি হয় তাহলে অযু ভেঙ্গে যাবে। ৫। বেহুশ বা পাগল হলে। ৬। ঘুমিয়ে পড়লে। ৭। নামাযের মধ্যে অট্টহাসি হাসলে । উসমান ইবনে আফফান (রাযি) থেকে বর্ণিত,নবী করীম (সাঃ) ইরশাদ করেনঃ 'যে ব্যক্তি অযু করে এবং উত্তমরূপে অযু করে,তার শরীর থেকে,এমনকি নখের নিচ থেকেও গুনাহসমূহ বের হয়। (সহীহ মুসলিম, হাদিস নং-২৪৫)
0 টি পছন্দ
করেছেন (158 পয়েন্ট)
অবশ্যই অযু ভেঙ্গে যাবে। অযু ভঙ্গের ৭টি কারনের মধ্যে এটি প্রথম।
করেছেন (9,178 পয়েন্ট)

কারণ ৭ দিন বলুন দলীদ সহ জানাবেন।!???

করেছেন (4,925 পয়েন্ট)

কারণ সাত দিন বলতে কি বুঝিয়েছেন?

এখানে মনে হয় সাত টি বুঝাতে চেয়েছিলেন । 

করেছেন (158 পয়েন্ট)
অযু ভেঙ্গে যাওয়ার ৭টি কারন রয়েছে। কারনগুলো হল: ১. পায়খানা বা প্রসাবের রাস্তা দিয়ে কোনো কিছু বের হওয়া। ২. বমি হওয়া। ৩. শরীরের যেকোনো জায়গা হতে রক্ত, পুজ, পানি বের হওয়া। ৪. থুতুর সাথে রক্তের পরিমান সমান অথবা বেশি হলে। ৫. চিত, কাত, হেলান দিয়ে ঘুমালে।' ৬. পাগল, মাতাল বা অচেতন হলে। ৭. নামজ অবস্থায় শব্দ করে হাসলে। কারনগুলো অধিকাংশ ইসলামিক বইয়ে পাবেন। তাছাড়া এই ৭টি কারন নূরানি পদ্ধতিতে কুরআন শিক্ষা বইটির ৫০ তম পৃষ্ঠায় আছে, দেখে নিয়েন
করেছেন (8,609 পয়েন্ট)
উত্তরে কোথায় "৭ দিন" কথাটি বলা হয়েছে?
করেছেন (158 পয়েন্ট)
উনি ৭ দিন বলেছেন ঠিক আছে, কিন্তু উনি ৭ দিন বোঝাতে চান নি। উনি অযু ভঙ্গের ৭ টি কারণ চেয়েছেন। মানে মন্তব্যে ৭ টি কারন দিতে বলেছেন।
করেছেন (8,609 পয়েন্ট)
@রাখি বানানে আরো যত্নশীল হবেন....
করেছেন (4,925 পয়েন্ট)

আমি উত্তরে 7 দিনের কথা বলিনি ।

বলেছি রাখির মন্তব্যের কথা ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 ডিসেম্বর 2017 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

306,967 টি প্রশ্ন

395,863 টি উত্তর

120,926 টি মন্তব্য

170,097 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...