1,180 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

আমি ডেকাসন ট্যাবলেট খেতে চাই।এটা খেলে কী সুবিধা ও অসুবিধা হবে? আমি এই ডেকাসন ট্যাবলেট এর সম্পর্কে জানতে চাই?

3 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (8,247 পয়েন্ট)
এই শ্রেণীভুক্ত ঔষধের কিছু গুরুত্বপূর্ণ ক্ষতিকর দিকঃ # দীর্ঘদিন এটা সেবনে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। #শরীরে নানাবিধ রোগ জন্ম নিতে পারে। #দীর্ঘদিন সেবনে দেহের গুরুত্বপূর্ণ অংগ যেমন, হার্ট,লিভার,কিডনী ক্ষতিগ্রস্থ হয়। #যৌন সক্ষমতা কমে যেতে পারে। #চিরদিনের জন্য বন্ধাত্ব হতে পারে। #দেহের বিভিন্ন অংশে এমনকি গোটা দেহে বিভিন্ন প্রকার চর্ম রোগ হয়। #রক্তে দূষিত পদার্থ বেড়ে যায়। #শরীরের স্বাভাবিক ভারসাম্য নস্ট হয়।
এই শ্রেণীভুক্ত ওষুধ খেলে সাময়িক রুচি বৃদ্ধি পাবে।এতে প্রচুর খাদ্য খেতে পারবেন।ফলে কিছু দিনের মধ্যে শরীর মোটা ও নাদুসনুদুস দেখাবে।কিন্তু ওষুধ সেবন বন্ধ করে দিলেই শরীর রোগা ও স্বাস্থ্য হারিয়ে যাবে।এই শ্রেণীভুক্ত ওষুধ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ছাড়া সেবন করা উচিত নয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (16 পয়েন্ট)
ডেকাসন ট্যাবলেট খেলে আপনার মুখে রুচি আসবে টিক,বেশি খাবার খেলে আপনি মোটা হবেন টিক,কিন্তু পরে কোন ঔষধ আপনার শরীরে কাজ করবেনা,তার পর যখন শরীর শুকিয়ে যাবে আর মোটা হবেন না,আর কিডনি নষ্ট হবার সম্ভাবনা বেশি,আমার মতে না খাওয়াই ভাল
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,528 পয়েন্ট)
ডেকাসন ট্যাবলেটে পার্শ্বপ্রতিক্রিয়া আছে বলেই এটি শরীর মোটা করে। আর পার্শ্বপ্রতিক্রিয়া যুক্ত ঔষধ অবশ্যই ক্ষতি করবে। এটি আপনার লিভার, কীডনি, অগ্নাশয় ইত্যাদির সমস্যা করে। আর বিশেষ কোন রোগের চিকিৎসার জন্য ডাক্তারের পরামর্শ অনুযায় খেলে হাপানি, কাশি, এলার্জি ইত্যাদি রোগের হাত থেকে বাচতে পারবেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
05 অক্টোবর 2015 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন মো:রনি (5 পয়েন্ট)
0 টি উত্তর

282,826 টি প্রশ্ন

367,103 টি উত্তর

110,524 টি মন্তব্য

152,512 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...