113 জন দেখেছেন
"খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (4,630 পয়েন্ট)
এই খেলার নিয়মগুলো প্লিজ দিবেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,531 পয়েন্ট)
প্রথমত বলে রাখি এটা কোনো খেলা নয় এটা একটি wrestlin বা কুস্তি। এই wrestling এ বিভিন্ন ইভেন্ট হয়ে থাকে এবং একেক ইভেন্ট একেক নিয়ম করা হয়:
>> সাধারণত যে নিয়মটি বেশিরভাগ সময়ে দেখা যায় সেটি হচ্ছে Ring এর ভিতরে এক প্রতিপক্ষ অপর প্রতিপক্ষকে kick out এর মাধ্যমে পরাস্ত করবে। এর মানে হলো কোনো রেসলার যদি ৩ বলার আগেই বিশেষত পা তবে হাত বা শরীরের অন্য কোনো অংশ নড়াতে অক্ষম হয় তাহলে সেই রেসলার পরাস্ত হবে।
>> wrestlin এ লিঙ্গে আঘাত করা সরাসরি নিষিদ্ধ। কেউ যদি আইন অমান্য করে লিঙ্গে আঘাত করে এবং তা যদি রেফারি প্রত্যক্ষ করে তাহলে রেফারি তাকে Disqualify করে দিবে এবং আঘাতপ্রাপ্ত ব্যক্তিকে winner করে দিবে তবে রেফারি যদি তা লিঙ্গে আঘাত করতে না দেখে তাহলে আঘাতপ্রাপ্ত ব্যক্তির করার কিছুই থাকে না।
>> চুল টেনে ধরলে এবং ring এর corner এ নিয়ে মারলে referee 1,2,3,4 বলার মধ্যে ছেড়ে দিতে হবে নতুবা রেফারি তাকে disqualify করে দিবে।
>> ম্যাচ চলা অবস্থায় বাহির থেকে যদি কেউ interfare করে এবং কাউকে যদি আঘাত করে তাহলে রেফারি match টাকে disqualify করে দিবে এবং আঘাতপ্রাপ্ত ব্যক্তিকে winner করে দিবে। ইন্টারফেয়ার কারী অপর প্রতিপক্ষের সঙ্গী হোক আর না হোক সে আঘাত প্রাপ্ত ব্যক্তিকে winner করে দিবে।
>>wrestler রা যদি ring এর নিচে ফাইট করে তাহলে রেফারি ১-১০ গুনার মধ্যেই রিং এর ভিতরে আসবে নতুবা রেফারি ম্যাচটাকে disqualify করে দিবে এবং কেউই উইনার হবে না।
>>Kick out ম্যাচে যদি stick,chair বা অন্য কিছু দিয়ে কোনো রেসলার তার প্রতিপক্ষকে আঘাত করে তাহলে রেফারি তাকে ডিসকোয়ালিফাই করে দিবে এবং আঘাতপ্রপ্ত ব্যক্তিকে উইনার করবে।
>>ট্যাগ টিম ম্যাচে যদি ট্যাগিং ম্যাম্বার রা রিংয়ের ভিতরে চলে আসে তাহলে রেফারি ১-৪ গুনার মধ্যে বাইরে চলে যেতে হবে।
>>বাইরে থেকে যদি কোনো রেসলারের সঙ্গি অপর রেসলারকে আঘাত করে এবং রেফারি তা প্রত্যক্ষ করে তাহলে তাকে রিং সাইড থেকে ban করতে পারে।
>>কোনো রেসলার যদি শরীর নড়ানোর ক্ষমতা না পায় তাহলে সে যদি ১-৩ বলার আগেই রিং এর রশি ধরে ফেলে তাহলে সে হারবে না।
>>কোনো রেসলার তার প্রতিপক্ষকে কিক আউট বা submition এর মাধ্যমে হারে পারে।submition অবস্থায় কোনো রেসলার যদি তার হাত কোথায় নাড়ায়ে হার মানে তাহলে submition কারী রেসলারকে win করা হবে।
>>submition অবস্থায় যদি submition move আক্রান্ত wrestler রশিকে ধরে ফেলে তাহলে রেফারি চার গুনার মধ্যে অপর পক্ষকে ছেড়ে দিতে হবে তবে একবার রশি ধরার পরে যদি তাকে পুনরায় রিং এর মাঝে টেনে আনে তাহলে রেফারি কাউন্ট করবে না।
>>এছাড়া কিছু ম্যাচের কোনো রুল থাকে না।সেই সকল ম্যাচে রেসলাররা সকল কিছু দিয়ে মারতে পারবে। stick,chair, table যা কিছু পাবে তা দিয়েই মারতে পারবে। এই সকল ম্যাচে বাহির থেকেও interfare করা বৈধ।কেউ interfare করলে রেফারি তাকে আটকাবে না।
>>pinfall/kick out বা submition ম্যাচের ক্ষেত্রে Champion Ship ম্যাচে অপর প্রতিপক্ষ Champio কে ligely হারাতে পারে তবেই সে Champion Ship টা পাবে।তবে বাইরে থেকে যদি কেউ ইন্টারফেয়ার করে বা চ্যাম্পিয়ন যদি অবৈধ মুভ প্রদর্শ করে বা কাউন্ট আউট হয় তাহলে চ্যাম্পিয়নকে disqualify করবে এবং অপর প্রতিপক্ষকে winner করবে কিন্তু সে ChampionShip belt টা পাবে না এটা পেতে হলে pinfall বা submition এর মাধ্যমে হারাতে হবে।কিন্তু যে সকল ম্যাচে কোনো নিয়ম নেই অর্থাত্‍ No disqualify ম্যাচে এই নিয়ম প্রযোজ্য নয়। এখানে যে winner হবে সেই belt টা পাবে।
>>এছাড়াও বিভিন্ন ইভেন্টে বিভিন্ন নিয়ম দেখা যায়।
মন্তব্য করা হয়েছে করেছেন (4,630 পয়েন্ট)
অনেক অনেক ধন্যবাদ আপনাকে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
09 ডিসেম্বর 2016 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন লৎফর ১ (0 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
20 নভেম্বর 2017 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

204,534 টি প্রশ্ন

260,997 টি উত্তর

65,102 টি মন্তব্য

97,132 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...