109 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (14 পয়েন্ট)
আমি বলতে চাচ্ছি বাজারে যে এপি নামক সুন্দরবনের একটি মধু বোতল পাওয়া যায় এটি কি খাটি মধু আর এটি কি মূখে মাখতে পারবো দয়া করে যে এই মধুর ব্যাপারে জানেন আমাকে বিস্তারিত বলবেন প্লিজ।
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

1 উত্তর

0 টি পছন্দ
উত্তর প্রদান করেছেন (336 পয়েন্ট)
খাটি মধু চেনার উপায়: কয়েকটি পরীক্ষা রয়েছে.........//১) একটি গ্লাসে পানি নিন।তারপর তার মধ্যে এক চামচ মধু দিন। যদি মধু পানির সাথে মিশে যায় তাহলে মধুতে ভ্যাজাল আছে ।আর যদি মধু গুলো পানির সাথে গলে না গিয়ে এক জায়গায় জড় হয়ে থাকে তাহলে সেটি খাটি মধু। ২)একটি মোমবাতি নিন। মোমবাতির সলতে তে মধু লাগিয়ে মোমবাতি টি জ্বালানোর চেষ্টা করুন ,যদি মোমবাতি টি ভাল ভাবে জ্বলে তাহলে মধুটি খাঁটি আর যদি ভাল ভাবে না জ্বলে তাহলে বুঝতে হবে মধুটি তে ভ্যাজাল আছে। ৩) একটি ব্লটিং কাগজ নিন, এবং তাতে কয়েক ফোঁটা মধু ফেলুন, যদি কাগজ মধু শুষে নেয় তাহলে মধুটি তে ভ্যাজাল আছে আর যদি কাগজের উপর মধু ফোঁটা আকারে রয়ে যায় তাহলে মধুটি খাঁটি। যদি পরিক্ষা করে দেখেন এটা খাটি তাহলে মুখে ব্যবহার করতে পারেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

193,758 টি প্রশ্ন

247,902 টি উত্তর

58,181 টি মন্তব্য

89,015 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...