বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
182 জন দেখেছেন
22 সেপ্টেম্বর 2017 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন (21 পয়েন্ট)
দয়া করে হেল্প করুন...আমি কি কি বা কোন লাইন ধরে পড়লে বিজ্ঞানী হতে সক্ষম হব।আমি বর্তমানে ৮ম শ্রনিতে পড়ি ।

2 উত্তর

+2 টি পছন্দ
22 সেপ্টেম্বর 2017 উত্তর প্রদান করেছেন (644 পয়েন্ট)
24 মে 2018 নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
বিজ্ঞানী হওয়ার চেষ্টা করাটা সবার পক্ষেই সম্ভব। কিন্তু সবাই জানে না বিজ্ঞানী হতে গেলে কি কি ত্যাগ করতে হয় বা কি কি অর্জন করতে হয়। হ্যাঁ, আপনাকে অবশ্যই আপনার পরের ক্লাস অর্থাৎ নবম শ্রেনি থেকে বিজ্ঞান বিষয় নিয়ে পড়ে যেতে হবে। যেহেতু আমি বিজ্ঞানী নই সেহেতু আমিও এই বিষয়ে সম্পূর্ণ অবগত নই (যদিও সবাই সবকিছু সম্পর্কে ভালোভাবে জানে না)।
তারপরও আপনাকে আমার ছোটো ভাই হিসেবে বলতে চাই: আমি বিজ্ঞানের ছাত্র। বিজ্ঞানীরা প্রায় সবাই হতদরিদ্র পরিবারের সন্তান। আপনি চাইলে তাদের জীবনী পড়ে কিছু জ্ঞান অর্জন করতে পারেন। আমার কলেজ জীবনে আমার পদার্থবিজ্ঞান স্যার আমাকে একটা কথা প্রায়ই বিভিন্ন উদাহরণ দিয়ে বোঝাতেন, "বিজ্ঞান নিয়ে পড়তে গেলে ৩টি জিনিশ অবশ্যই দরকার। ১) টাকা, ২) প্রচুর মেধা এবং ৩) ধৈর্য।"
এই তিনটে জিনিশ যদি আপনার কাছে থাকে আপনার বিজ্ঞানী হওয়া কেউ ঠেকাতে পারবে না। আর দরকার উদ্ভাবনী শক্তি। সেটা নিজে থেকেই অর্জন করতে হবে। কিন্তু আপনার কাছে যদি সময়ের মূল্য না থাকে আপনি এতো টাকা পয়সা দিয়ে কি করবেন? তাই সময়কে কাজে লাগান প্রতিটা সময়। একটা মূহুর্তও বিফলে যেতে দেবেন না। যেমনটা আপনার মা বাবা আপনাকে প্রতিটি সময় বলতে থাকে। মনে রাখবেন বিজ্ঞানীর জন্ম হয় সারা বিশ্বের কল্যাণের জন্য। তাই বিষয়টা সেভাবেই ভেবে এগিয়ে যান। মনে রাখুন অদম্য সাহস, অধ্যবসায়কে করুন জীবনসঙ্গী এবং সব বাধা অতিক্রম করার দৃঢ় প্রচেষ্টা। আশা করি আপনার বিজ্ঞানী হওয়ার স্বপ্ন পূরণ হবে। আর আমরা পাবো বিশ্বদিগন্ত উন্মোচনের এক নবীণ পথিকৃৎ। শুভকামনা।
0 টি পছন্দ
22 সেপ্টেম্বর 2017 উত্তর প্রদান করেছেন (789 পয়েন্ট)
আপনাকে নবম-দশম এবং শ্রেণিতে বিজ্ঞান বিষয়ে পড়তে হবে । তারপর অনার্স এ একটি নির্দিষ্ট বিষয় নির্বাচন করতে হবে। যেমন:পদার্থবিজ্ঞান । আপনার মেধা ও পরিশ্রমের সমন্বয় ঘটিয়ে বিজ্ঞানী হবেন। আপনার জন্য শুভ কামনা রইল ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
22 সেপ্টেম্বর 2018 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন হাসিবুল হাসান (1,305 পয়েন্ট)
1 উত্তর
19 নভেম্বর 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md lutfor rahman (11 পয়েন্ট)
1 উত্তর
24 মার্চ 2016 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাফায়েল হোসাইন (22 পয়েন্ট)

305,579 টি প্রশ্ন

394,405 টি উত্তর

120,166 টি মন্তব্য

169,374 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...