বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
44 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (18,123 পয়েন্ট)

কিসের একাউন্ট তা উল্লেখ করলে স্পেসিফিকভাবে বলা যেতো।


যাই হোক, যেকোনো একাউন্ট সিকিউর করার প্রথম স্টেপ হলো একটি শক্তিশালী পাসওয়ার্ড সেট করা। কমপক্ষে ৩ টি বড় হাতের অক্ষর, ৩ টি ছোট হাতের অক্ষর, একাধিক সংখ্যা ও অন্তত একটি সিম্বল বিশিষ্ট পাসওয়ার্ডকে স্ট্রং পাসওয়ার্ড হিসেবে ধরা হয়। (e.g. [email protected])

তবে একই পাসওয়ার্ড একাধিক একাউন্টে ব্যবহার করবেননা।


দ্বিতীয় কাজ হলো নিজের ইমেইল বা ফোন নাম্বার গোপন রাখা। যে প্লাটফর্মে একাউন্ট খুলেছেন তাদের যদি কোন এডিশনাল সিকিউরিটি ফিচার থাকে তাহলে সেটি ব্যবহার করতে পারেন, যেমন: ফেসবুক ও গুগলের 2-step verification.

কখনো আনঅফিশিয়াল এড্রেস থেকে পাঠানো ইমেইলে সাড়া দিবেননা।


এ নিয়মগুলো মেনে চললেই আপনার একাউন্ট যথেষ্ট নিরাপদ হিসেবে গণ্য হবে।

শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

342,727 টি প্রশ্ন

435,820 টি উত্তর

136,304 টি মন্তব্য

184,700 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...