বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
144 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (9,175 পয়েন্ট)

অনেক বানান আছে যে গুলা আমি জানি সঠিক কিন্তূ

আসলে তা নয় সে গুলা ভুল।

যার ফলে অনেক বানান ভুল হয় আমার।

আবার টাইপ করতে যেয়ে টাইপ মিসিং হয়ে যায়।

যার ফরে শব্দের অর্থ অন্য রকম হয়ে যায়।

যার কারনে আমার একাউন্ট ৭০০ বার ব্লক করা হয়।

কী করলে নির্ভুল লিখতে পারবো।

কোন রকম বাধা ছাড়াই


2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (559 পয়েন্ট)
নির্ভুল লেখার একমাত্র উপায় প্রথমে সঠিক বানান সম্পর্কে জেনে তারপর চর্চা করা। আমার মনে হয় আপনি প্রচণ্ড অস্থির যে কারণে লেখার পর বানান পরীক্ষা করেন না। প্রতিবার লেখার পর প্রয়োজনে একাধিকবার বানানগুলি পরীক্ষা করবেন তাহলে ভুল হবার সম্ভাবনা কমে যাবে। 

আপনার প্রশ্নে লিখেছেন ‘যার ফরে’ এটা কি আদৌ কোন শব্দ হয়েছে? রিভিশন না দেয়ার কারণেই এই উদ্ভট ভুলটা আপনি সংশোধন করতে পারেননি।
0 টি পছন্দ
করেছেন (109 পয়েন্ট)
এই সমস্যাটা আমার মাঝেও ছিল । আমি সমাধান পেয়েছি বই বা খবর কাগজ পড়ে । আপনি যখন বই বা খবরের কাগজ পড়বেন তখন বানানের দিকে একটু বেশি খেয়াল রাখবেন । তাহলে খুব শিঘ্রই সমাধান হতে পারবেন । আবারও বলছি বই/খবরের কাগজ পড়ার সময় বানান গুলো একটু গুরুত্ব সহকারে দেখতে হবে তাহলেই বানান সংশোধন করা সম্ভব । ধন্যবাদ

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
08 জানুয়ারি "সফটওয়্যার" বিভাগে জিজ্ঞাসা করেছেন রুবেল ৮৮ (280 পয়েন্ট)
4 টি উত্তর
14 অক্টোবর 2018 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর

307,122 টি প্রশ্ন

396,016 টি উত্তর

121,031 টি মন্তব্য

170,171 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...