বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
92 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (7 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (560 পয়েন্ট)
মানুষের ইচ্ছা শক্তি বড় শক্তি, একেবারে পান খাওয়া ছাড়তে পারবেন না, আস্তে আস্তে পানের পরিমাণ কমিয়ে দিন এবং অন্য অভ্যাস করুন যেমন চা,সুপারী, পানের নেশা কেটে গেলে আস্তে আস্তে এগুলোও ছেড়ে দিন ।
0 টি পছন্দ
করেছেন (4,190 পয়েন্ট)
পানে কোনো ক্ষতি নেই তবে জর্দা খাওয়া যাবে না। তবে আনি যদি অভ্যাসটা একেবারেই পরিত্যাগ করতে চান তাহলে ধৈর্য ধরুন। একবারে সম্ভব নয়। ধীরে ধীরে চেষ্টা চালিয়ে যান। ১ম সপ্তাহে ১ দিন পর পর ১ টি করে খাবেন। ২য় সপ্তাহে ২ দিন পর পর ১ টি করে খাবেন। এর পরের সপ্তাহে ২ টি খাবেন। এরপরের সপ্তাহে শুধু ১ টা খাবেন। এর পর প্রতি মাসে ২ টা খাবেন। এভাবে অপনি টার্গেট তৈরি করুন। পূরণ করার চেষ্টা করুন। পান খাওয়ার পরিমাণ ধীরে ধীরে কমাতে থাকলে এক পর্যায়ে বদঅভ্যাসটা ত্যাগ করতে পারবেন বলে আমি আশাবাদী। মানুষের ইচ্ছা শক্তি থাকলে মানুষ যে কোনো বাঁধাকে অতিক্রম করতে পারে। তাই ইচ্ছা শক্তিকে আরো দৃড় ও মজবুত করুন।
0 টি পছন্দ
করেছেন (7,971 পয়েন্ট)

কোন জিনিশ হুট করে ছাড়া সম্ভব হয় না

ধীরে ধীরে ছাড়তে হয়।

সে জন্য আপনাকে পান এর আশে পাশে যাওয়া চলবে না।

যখন পান খেতে ইচ্ছে করবে তখন চা,কফি খাবেন।

সব থেকে ভালো হয় নিজের কাছে কিছু চকলেট রাখলে

যখন পান খেতে ইচ্ছে করবে তখন একটি চকলেট

খেলেন।

দেখবেন পান খাবার প্রবণতা কমে গেছে। 

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
22 এপ্রিল "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

294,378 টি প্রশ্ন

380,999 টি উত্তর

115,191 টি মন্তব্য

161,690 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...