বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
273 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (14 পয়েন্ট)
বন্ধ

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,638 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

মানুষ ছাড়াও জিন জা‌তির উপর ও‌হী না‌জিল হ‌য়ে‌ছে এবং হাশ‌রের ময়দা‌নে জিন‌দেরও বিচার হ‌বে।

"হে জিন ও মানুষের দল, তোমাদের মধ্য থেকে কি তোমাদের নিকট রাসূলগণ আসেনি, যারা তোমাদের নিকট আমার আয়াতসমূহ বর্ণনা করত এবং তোমাদের এই দিনের সাক্ষাতের ব্যাপারে তোমাদেরকে সতর্ক করত? তারা বলবে, আমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিলাম। আর দুনিয়ার জীবন তাদেরকে প্রতারিত করেছে এবং তারা নিজেদের বিরুদ্ধে সাক্ষ্য দেবে যে, তারা ছিল কাফির। (সূরা আল আনআম : ১৩০)"

মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।
করেছেন (5 পয়েন্ট)

জিনদের মধ্যে থেকেও আল্লাহ নবী প্রেরন করেছেন?

করেছেন (8,638 পয়েন্ট)

সূরা আল আনআমঃ ১৩০নং অায়াত অনুসা‌রে মানুষ ও জিন‌দের ম‌ধ্যে রাসূলগণ এ‌সে‌ছি‌লেন ওহী নি‌য়ে যা অামার উত্ত‌রে স্পষ্টভা‌বে উ‌ল্লেখ র‌য়ে‌ছে তারপরও এমন প্রশ্ন করাটা অবান্তর নয় কি!

করেছেন (24 পয়েন্ট)

আপনির উনার প্রশ্নটা বুঝতে পারেন নাই, উনি বলেছে জ্বিনদের মধ্য থেকে কি আল্লাহ কাউকে রাসূল প্রেরন করেছেন, মানে কাউকে রাসূল বানিয়েছেন কিনা, এটা জানতে চেয়েছে।

করেছেন (8,638 পয়েন্ট)

@সুহান খান,
‘মানুষ ছাড়া আর কোন প্রাণীর প্রতি’ এই প্রশ্নের সাথে আপনার মন্তব্যের কি কোন মিল রয়েছে!!! আর জিন জাতির জন্য আল্লাহ রাসূল প্রেরন করে ওহী নাযিল করেছেন সেটাতো কুরআনের আয়াতেই স্পষ্ট তারপরও আপনার কোথায় বুঝতে অসুবিধা বোধগম্য নয়! আমি যদি বুঝতে নাই পারতাম তাহলে প্রশ্নকর্তাই সেটা মন্তব্য করত আর এ ক্ষেত্রে আপনি একটু অতিরিক্ত বুঝে অযাচিত মন্তব্য করেছেন!

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

294,378 টি প্রশ্ন

381,000 টি উত্তর

115,192 টি মন্তব্য

161,690 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...