বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
400 জন দেখেছেন
"আইকিউ" বিভাগে করেছেন (5,150 পয়েন্ট)
একজন বিশিষ্ট রাজনীতিবিদ খুন হলেন। এলাকার মানুষের মনের মধ্যে ভীতি সৃষ্টি হল, এবং সেখানে একটি থমথমে পরিবেশ সৃষ্টি হল। থানায় খবর দেয়া হল। থানা থেকে কিছু পুলিশ এসে খুনের স্পট টিকে ঘিরে ফেললেন, এবং এলাকায় ১৪৪ ধারা জারি করা হল। সেদিন আবার বাংলাদেশ বনান ইন্ডিয়ার বিশ্বকাপ এর ফাইনাল খেলার তারিখ। তাই থানার বড়বাবু খেলা দেখতে যাবেন বলে অন্য কাউকে খুনের তদন্ত করার জন্য পাঠালেন। তিনি এক হাবিলদার কে বললেন যাও তুমি খুনের তদন্ত করে এসে আমাকে রিপট দিও। হাবিলদার বললে ঠিক আছে স্যার, আমি তদন্ত করে সম্পুর্ন রিপট আপনাকে দিব। এই বলে হাবিলদার চলে গেলেন। আর বড়বাবু চললেন ইন্ডিয়া বনাব বাংলাদেশ এর ফাইনাল খেলা দেখার জন্য। এদিকে হাবিলদাও খেলা দেখার জন্য অগ্রীম টিকেট কেটে রেখেছিল। সে মনে মনে বললো সারা জীবন অনেক কাজ করেছি, অাপনার বাসার সবজি বহন করেছি, কোন প্রমশন হয়নি, কাজ করার অনেক সময় পাবো কিন্তু এই খেলা চলে গেলে আর ফেরত পাবো না তাই আমি খেলা দেখতেই যাবো। সে এই বলে তদন্ত করতে না গিয়ে খেলা দেখতে চলে গেল। খেলা শেষে বড়বাবু থানায় এলেন, এসে হবিলদারকে বললেন, "বলো সেখানে তুমি কি দেখলে?" হাবিলদার বললেন, স্যার সেখানে সত্যি একজন রাজনীতিবিদ খুন হয়েছেন। তিনি এলাকায় একজন গন্যমান্য ব্যাক্তি। এলাকায় প্রচুর সুনাম তার। তিনি তার রুমেই খুন হয়েছেন। খুন হবার আগে মনে হয় তিনি পত্রিকা পড়ছিলেন, তাকে চাকু দিয়ে খুন করা হয়েছে, চাকু তার পিছনে ঢুকানো ছিল, খুনের পর তিনি টেবিলের উপর মুখ থুবড়ে পড়ে আছেন, পত্রিকাটি তার পাশেই পড়ে ছিল, পত্রিকার ৭ নং পাতায় রক্তের ফোটা লেগে আছে, টেবিলের উপর একটি বইও ছিল, বইটির ২১ এবং ২২ নং পাতায় একটি কলম ঢুকানো ছিল, আর মনে হয় তিনি সেসময় চাও খাচ্ছিলেন, একটি সাদা চায়ের কাপ টেবিলের উপর ছিল, এতে কিছু চাও ছিল। আলমারিটির তারা ভাঙ্গা, ডয়ারে কিছু নেই, মনে হয় কোন গুরুত্বপুর্ণ ফাইল এর জন্য তাকে খুন করা হয়েছে, কেননা তার সিন্দুকেরও তালা ভাঙ্গা ছিল আর সিন্দুকে অনেক টাকাও রয়েছে। তার রুমের জানালার কাঁচ ভাঙ্গা, জানালার পাশেই তার ছোট বুক সেল্ফ সেখানে অনেক বই রয়েছে, বইগুলি ছড়ানো ছিটানো। হবিলদার এসব কথা বলতেছিল। ঠিক সেই সময় বড়বাবু বললেন, "তুমি তদন্ত করতে যাওনি।" প্রশ্ন হলো হাবিলদার যে তদন্ত করতে যায়নি বড়বাবু তা কিকরে বুঝলেন????

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (18,123 পয়েন্ট)
বইয়ে ২১ এবং ২২ পৃষ্টা মুখোমুখি থাকেনা, ২০-২১ কিংবা ২২-২৩ এরকম থাকে (যেহেতু ট্রেডিশন অনুযায়ী বাম পাশের পৃষ্ঠা হতে গণনা শুরু হয়)।

"বইটির ২১-২২ নং পাতায় কলম ঢুকানো ছিল" হাবিলদারের এই বক্তব্য থেকেই ইন্সপেক্টর বুঝতে পারেন সে মিথ্যা বলছে।
শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
করেছেন (5,150 পয়েন্ট)
আপনার উত্তর সঠিক হয়েছে। হাবিলদার বলেছিল ২১-২২ নং পাতায় কলম ছিল, যা সঠিক নয়। আর তাই বড়বাবু বুঝতে পেরেছিল হাবিলদার মিথ্যা বলছে।
করেছেন (1,001 পয়েন্ট)
ভাই, আরিয়ান যতই দেখছি ততই অবাক হচ্ছি কি জিনিস তুমি।
করেছেন (18,123 পয়েন্ট)
কারো কমপ্লিমেন্টের জবাব কিভাবে দিতে হয় তা ঠিক জানিনা...

দোয়া করবেন যেনো ভবিষ্যতে আরও অবাক করার মতো কিছু করতে পারি :)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 ডিসেম্বর 2017 "রিবাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিয়ান (18,123 পয়েন্ট)
0 টি উত্তর
14 জুন "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন হাতঘড়ি (12 পয়েন্ট)
1 উত্তর
14 মে 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন দূরের কাশবন (8,952 পয়েন্ট)

306,987 টি প্রশ্ন

395,890 টি উত্তর

120,939 টি মন্তব্য

170,106 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...