আমার মাথার চুল পড়ে যাচ্ছে, আমি অনেক কিছুই লাগিয়েছি কিন্তু চুল পড়া কমেনা, এখন আমাকে বলুন কি করলে এই চুল পড়া সমস্যা থেকে মুক্তি পাবো?

210 জন দেখেছেন
13 অগাস্ট "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ঝিলিক (8 পয়েন্ট)
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
13 অগাস্ট উত্তর প্রদান করেছেন আলোর পথ (6,918 পয়েন্ট)
ট্যাবলেট. ফিনেসটেরাইড ৫ মিঃ গ্রাঃ (যা প্রোনর / প্রসফিন ইত্যাদিনামে পাওয়া যায়) প্রতিরাতে একটাখেলে চুল পড়া অনেকাংশে প্রতিরোধ হয়।এটি প্রায় ৮৮% পুরুষের ক্ষেত্রে চুল পড়ার গতি কমাতে এবং প্রায় ৬৬% পুরুষের ক্ষেত্রে পুনরায় চুল গজাতে সাহায্য করে। (বিশেষ দৃষ্টি : প্রতিদিন সরিষার তেল তিনবার মাথার চুলে ব্যবহার করলে অল্প দিনে সমস্যাটি থেকে মুক্তি পাবেন।)
13 অগাস্ট মন্তব্য করা হয়েছে করেছেন ইঞ্জিনিয়ার সাইফ (19 পয়েন্ট)
13 অগাস্ট পূনঃপ্রদর্শিত করেছেন SM Shamim Ahmed
এই ঔষধ এর কারনে যৌন সমস্যা দেখা দিতে পারে। ডাক্টার এর সাথে কথা বলে নিন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
13 অগাস্ট উত্তর প্রদান করেছেন আব্দুল ওয়াদুদ (821 পয়েন্ট)

কবিরাজি মতে, পেয়াজ অথবা রসুনের রস লাগাতে বলা হয়। অনেকক্ষেত্রে এটা করে উপকার পাওয়া যায়।

হোমিওপ্যাথিক মতে থুজা (৩০, ২০০, ১০০০) নামক ঔষধ দেয়া হয় যদি খুশকির কারণে চুল উঠে তাহলে, অথবা এসিড ফস নামক ঔষধ দেয়া হয় অন্য কোনো কারনে চুল উঠলে।

আর এলোপ্যাথি তে আলোর পথ ভাইয়ের বর্ণিত ঔষধ দেয়া হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আসসালামু আলাইকুম। আমি এই প্রথম ইয়াবা খেয়েছি ২টা আর_7 আবার বন্ধুদের পাল্লাই পড়ে কালকে ও ২টা খেয়েছি। এখন আমার সমস্যা হচ্ছে আমি এই দুই দিনে ৫ মিনিট ও ঘুমাতে পারিনাই, এর সাথে সাথে আমার মনে হচ্ছে আমার হাটু থেকে নিচে আর কিছুই নাই মাঝে মাঝে সব অবাস হয়ে যাচ্ছে হাত ও অবাস হয়ে যাচ্ছে । আর এই দুইদিনে মাত্র একবার খাবার খেয়েছি কিছু খেতে পারছিনা মনে হচ্ছে বমি হয়ে যাবে। এখন এত্ত পরিমান খিদা লেগেছে যে কি বলবো কিন্তু কিছু খেতে পারছি না। একটা কথা বলতেই ভুলে গিয়েছি ইয়াবা খাওয়ার পর আমি আর রাতে কিছুই খাইনি সুধু সিগারেট খেয়েছি সারা রাত। এখন আমি কি করলে আমার হাত পা অবাস হওয়া ও কি করলে আমি আবার আগের মত খেতে পারবো বমি বমি ভাবটা দুর হবে?
23 অগাস্ট 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mr.pothik (5 পয়েন্ট)

189,667 টি প্রশ্ন

243,186 টি উত্তর

56,147 টি মন্তব্য

85,528 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...