106 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (7,682 পয়েন্ট)

আমি অতিরিক্ত  মোবাইল ব্যাবহার  করি

কোন ভাবেই মোবাইল এর প্রতি আসক্তি কমাতে

পারছি না।

মনে করছি মোবাইল  টিপবো  না কিন্তূ

মোবাইল ছাড়া থাকতে পারছি না

এখন কী করা উচিত আমার

কী পদক্ষেপ গ্রহন করলে

মোবাইল  ব্যাবহার  থেকে দূরে থাকবো.???

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,770 পয়েন্ট)

মানষের ইচ্ছা শক্তি সবচেয়ে বড় শক্তি আপনি, যে সময়ে অবসরের ফাকে বেশি মোবাইল ব্যাবহার করেন সেই টাইমে, কোন কাজ করতে পারেন বা, বন্ধুদের সাথে আড্ডা, বা,টিভি দেখতে পারেন।এবং এ কাজ গুলো প্রতিদিন নিয়ম করে নিবেন।তাহলে আস্তে আস্তে মোবাইলের আসক্তি থেকে মুক্তি পেতে পারেন।


রবিন আহমেদ দেশের বাহিরে থেকেও দেশের প্রতি অভাবনীয় টানে দেশের মানুষকে উপকার করার জন্য বেছে নিয়েছেন বিস্ময় অ্যানসারসকে। নতুন কিছু জানতে এবং অন্যকে জানাতে সুদূর ওমানে থেকেও বাংলার মানুষের প্রতি ভালোবাসার টানে তিনি বিস্ময়ের সাথে কাজ করে যাচ্ছেন এবং তিনি ওমানে ডলার/ভয়েস ব্যবসার সাথে জড়িত আছেন। বিস্ময়ের সঙ্গে রয়েছেন একজন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,319 পয়েন্ট)
এটা একান্তই আপনার উপরই নির্ভর করবে। আপনি আপনার মন কে যে ভাবে চালনা করবেন, আপনার মন ঠিক সেই ভাবেই চলবে। মোবাইলে উপর আপনার অাসক্তি যেমন একদিনে তৈরি হয়নি, তেমনা আপনি চাইলেও হয়তবা একদিনে মেবাইল ব্যবহার করা বন্ধ করতে পারবেন না। আপনাকে এর অাসক্তি ধিরে ধিরে কমাতে হবে। আপনি এই কাজ গুলো করতে পারেন,, প্রয়োজন ছাড়া মোবাইলে চার্জ দিবেন না। ফোনে টাকা রাখবেন না যাতে MB না কিনতে পারেন। পড়াশুনায় মনোযোগী হন, ভাবুন সামনে আমাকে ভালো করতেই হবে। চার্জার অন্য কোন রুমে রাখুন, যেন সহজে খুঁজে না পান। ফোন মাঝে মাঝে অফ রাখুন। ফোনে কখনই গেম্স খেলবেন না। যদি প্রকৃতপক্ষেই আসক্তি কমাতে চান তবে, সকল ধরনের গেম্স এবং ব্রাউজিং অ্যাপ্স গুলো ডিলিট করে দিন। ব্যাকআপ ও রাখবেন না। Playstore অ্যাপ্স টিও মুছে ফেলুন। রাতে ফোন থেকে দুরে থাকুন। শয়নকালে ফোন অফ করে, হাতের নাগালের বাইরে রাখুন। এভাবে কিছু দিন চালাতে থাকুন। দেখবেন এক সময় ফোন এর প্রতি আসক্তি কমে গেছে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর

276,240 টি প্রশ্ন

360,108 টি উত্তর

107,576 টি মন্তব্য

147,777 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...