194 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (7,682 পয়েন্ট)
১২.৩০ এর পরে আমি যদি

এশার নামায ও তাহাজ্জুদ  এর নামায আদায় করি

তাহলে কী হবে.?????

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,382 পয়েন্ট)
ঈশার নামাজ 12 টা 30 মিনিটের পরে পড়লে মাকরুহের সাথে আদায় হবে । আবার এই সময়ে পড়লে জামায়াত পাবেন কোথায়? জামায়াতে নামাজ পড়া সুন্নতে মুয়াক্কাদা । তাই ঈশার নামাজ আগেই জামায়াতের সাথে আদায় করতে হবে । তাহাজ্জুদ নামাজ ঈশার পরে যোকোন সময় পড়তে পারবেন । তবে শেষ রাতে পড়া উত্তম ।

রেজাউল কারীম প্রচন্ড জ্ঞানপিপাসু এবং আত্মবিশ্বাসী। বিস্ময়কে বেছে নিয়েছেন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন আদর্শবান শিক্ষক হওয়ার। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
করেছেন (7,682 পয়েন্ট)

আমি মহিলা আর মহিলারা জামাত এ নামায

আদায় করেন না।

সেই জন্য জিজ্ঞাসা করছি ১২.৩০ এর পর

নামায পড়া যাবে কী না.......??????

করেছেন (1,112 পয়েন্ট)

 ১২:০০ আগে পড়া উত্তম। উত্তর ভাল করে দেখুন।

করেছেন (5,382 পয়েন্ট)
ঈশার নামাজ রাত 12 টা পর্যন্ত বিলম্বিত করে পড়লে মাকরুহ্ হবে । ফরজ কাজে দেরি করতেই নেই । ওয়াক্ত শুরু হওয়ার সাথে সাথে ফরজ নামাজ আদায় করে নিবেন।ঈশার ওয়াক্ত শুরু হওয়ার পর রাত 12 টা পর্যন্ত বেঁচে থাকবেন এই নিশ্চয়তা কি আছে!!! আপনি যদি রাত 12 টায় নামাজ পড়ার নিয়তে থাকেন আর রাত 9 টায় যদি আপনার মৃত্যু হয় তাহলে ঈশার নামাজ আপনার জিম্মায় থাকা অবস্থায় আপনার মৃত্যু হবে । পরকালে মহান আল্লাহর কাছে এই ঈশার নামাজ অনাদায়ের জন্য হিসাব দিতে হবে । তাই ঈশা সহ অন্যান্য নামাজ গুলো ওয়াক্ত শুরুর পরপরই আদায় করে নিবেন।
করেছেন (7,682 পয়েন্ট)

ধন্যবাদ আপনাকে

আমি প্রায় সব নামায ই দেরি করে পড়ি

কিন্তূ এখন আর তা করবো না 

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
15 জুলাই 2018 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tumpa663 (6 পয়েন্ট)
2 টি উত্তর
17 অগাস্ট 2017 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাখি (7,682 পয়েন্ট)

276,240 টি প্রশ্ন

360,108 টি উত্তর

107,576 টি মন্তব্য

147,777 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...