253 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (-1 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
৫০০ গ্রাম গরুর কলিজা কিভাবে ভুনা  করব?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,818 পয়েন্ট)
♥♥♥ ৫০০ গ্রাম কলিজা ভুনাতে, যা লাগবে ও করতে হবে। ♠♠♠ উপকরনঃ কলিজা ৫০০ গ্রাম, আদা বাটা আদা চা-চামচ, রসুন বাটা আদা চা-চামচ, পেয়াজ কুচি ৩ টি, রসুন কুচি ২ টি, তেজপাতা ২ টি, জিরা বাটা আদা চা-চামচ, ভাজা জিরার গুড়া আদা চা-চামচ, হলুদের গুড়া আদা চা-চামচ, লাল মরিচের গুড়া ১ চা-চামচ, মেথি বাটা আদা চা-চামচ, ধনে গুড়া ১ চা চামচ, দারুচিনি ও এলাচ ৩-৪ টি, লবণ, সয়াবিনের তেল পরিমান মত। ♠♠♠প্রনালীঃ কলিজা টুকরা করে কেটে ভাল করে ধুয়ে নিন। প্যানে পরিমানমত তেল দিয়ে তাতে পেয়াজ, রসুন কুচি ও তেজপাতা দিয়ে বাদামী রঙ এ ভেজে নিন। এবার ভাজা জিরার গুড়া বাদে উপরের সব মসলা তেলের মধ্যে দিয়ে কষিয়ে নিন প্রায় ২-৩ মিনিট। মসলা থেকে তেল উপরের দিকে উঠে আসলে কলিজা দিয়ে কষিয়ে নিন আর ও ৫ মিনিট। কষানোর পর পরিমান মত পানি দিয়ে ঢেকে দিন। কলিজা সিদ্ধ হয়ে যখন মাখানো মাখানো হয়ে তেল উপরের দিকে উঠে আসবে তখন ভাজা জিরার গুড়া ছিটিয়ে চুলা থেকে নামিয়ে ফেলুন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 ডিসেম্বর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন tj jabed (119 পয়েন্ট)
2 টি উত্তর
29 নভেম্বর 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

282,395 টি প্রশ্ন

366,599 টি উত্তর

110,335 টি মন্তব্য

152,169 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...