বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
106 জন দেখেছেন
"খেলা" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
halloo

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,539 পয়েন্ট)
বাংলাদেশে এখনো কুস্তি খেলা হয়, অার তা হলো চট্টগ্রামের লাল দিঘীতে।
0 টি পছন্দ
করেছেন (45 পয়েন্ট)

হ্যা হয়। অন্যন্য এলাকার কথা জানিনা,  তবে ময়মনসিংহ অঞ্চলে আগের দিনের মতই কুস্তি খেলা হয়। বিশেষ করে ফুলপুর, হালুয়াঘাট, শেরপুর এলাকায় প্রতিবছর এপ্রিল এর মাঝামাঝি সময় থেকে মে মাস পর্যন্ত কুস্তি খেলা হয়ে থাকে। ধরতে গেলে প্রতিটা ইউনিয়নেই প্রতিদিন খেলা পাবেন আপনি। সোজা হিসেব করে বলতে গেলে এই সময় টায় ফুলপুর এবং শেরপুরের নকলা উপজেলার নানান জায়গায় ১ মাসে ৫০-৬০ টি স্থানে এই এই কুস্তি খেলার আয়োজন এবং জমজমাট হয়ে থাকে। এদের মধ্যে বিখ্যাত কুস্তি খেলা গুলো হয় হল বউলা , বাইলা, মিস্কিপাড়া,কাশিগঞ্জ,  নকলা, কাইদ্দা, পাঠাকাটা, হাটপাগলা, ধুরাইল ইত্যাদি স্থান । আমন্ত্রন রইল আপনাকে পরের বছরের কুস্তি খেলা দেখার জন্য।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 অক্টোবর 2015 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন EHSANUL KABIR (188 পয়েন্ট)
2 টি উত্তর
03 মার্চ 2015 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahmid (748 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
1 উত্তর

352,391 টি প্রশ্ন

446,427 টি উত্তর

139,897 টি মন্তব্য

187,943 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...