165,384 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন (6,530 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (6,530 পয়েন্ট)

#9 মোবাইলে চার্জ দেওয়ার সময় কয়েকটি বিষয়ে সব সময় খেয়ার রাখতে হবে। তানাহলে বিপদও হতে পারে। আজ মোবাইরে চার্জ দেওয়ার বিষয়টি তুলে ধরা হবে।

যে কোনো কাজ একটু অসাবধানতা বশত করলে তা নষ্ট হয়ে যেতে পারে। যেমন আপনার সাধের স্মার্টফোনের ক্ষেত্রেও এমনটি ঘটতে পারে। হয়তো সারাদিনের কাজ শেষে রাতে বেলা বাড়ি ফিরে দেখলেন ফোনের চার্জ একদম নেই। তখন দেখলেন রাত হয়ে গেছে, বিশেষ দরকার কী? যেখানে সেখানে চার্জে দিলেই হলো।

অর্থাৎ ঘুমাতে যাওয়ার আগে আপনি চার্জে বসিয়ে বালিশের তলে রেখে নিশ্চিন্তে ঘুমিয়ে পড়লেন। ঘুমিয়ে তো পড়লেন ভালো কথা কিন্তু ঘুম থেকে সকালে উঠে এবার যা দেখবেন তা আপনাকে একেবারেই নিশ্চিন্তে থাকতে দেবে না।

কারণ হলো বালিশের তলায় রেখে চার্জ দেওয়ার কারণে চার্জ হওয়ার পর ফোন অতিরিক্ত গরম হয়ে ফেটে যেতে পারে। এমনকি আগুন ধরে জ্বলে যেতে পারে বালিশও। আবার এই আগুন হতে ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনাও। তাই মোবাইল কখনও বালিশের তলায় রেখে চার্জ দেওয়া যাবে না।

মোবাইল চার্জ দেওয়ার ব্যাপারে আরও সাবধানতা নেওয়া একান্ত প্রয়োজন। ব্যাটারি পুরোপুরি ডেড না হওয়া পর্যন্ত যখন তখন চার্জে বসিয়ে দিলেও ঘটতে পারে এরকম দুর্ঘটনা। তাই সাবধানে চার্জ দিতে হবে। কারণ সামান্য খাম-খেয়ালির কারণে ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা। যা কখনই আপনার কাম্য ছিল না।


মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
19 জুন 2017 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অভ‌ি (131 পয়েন্ট)
1 উত্তর

258,010 টি প্রশ্ন

336,482 টি উত্তর

97,875 টি মন্তব্য

134,860 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...