1,638 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

আমার পায়খানা হচ্ছে না

পায়খানার বেগ হচ্ছে কিন্তূ পায়খানে তে গেলে পায়খানা

হচ্ছে না

পায়খানার দ্বারে মল আসছে কিন্তূ ভিশন শক্ত যার

কারনে মল বার হতে পারছে না

এখন কী করা উচিত আমার

বিঃদ্রঃ আমি রোজা আছি   

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,138 পয়েন্ট)
আপনি Avolac সিরাপ তিন চামচ করে রাতে শোয়ার সময় পানিতে মিশিয়ে খাবেন ৷ ঔষধ খাওয়ার পর পরই বেশি করে (চার - পাঁচ গ্লাস) পানি খাবেন ৷ দেখবেন পায়খানা পাতলা হয়ে গেছে ৷ এই ঔষধটি পায়খানা নরম ও পাতলা করে ৷ তাই ভয় পাবেন না ৷
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (196 পয়েন্ট)
আপনার এ সমস্যার নাম কোষ্ঠকাঠিন্য। এখন তো ইফতারের সময় হয়েই গেছে। আপনি বেশি করে তরল খাবার, যেমন পানি, শরবত, ডাবের পানি প্রভৃতি পান করুন। কলা খুবই উপকারী। চাইলে কফি খেতে পারেন। এটাও কোষ্ঠকাঠিন্যে বেশ উপকারী। এছাড়াও খেতে পারেন, ইসুবগুলের ভূষি, তাঁজা ফলমূল প্রভৃতি। সমস্যা অতি জটিল হলে যেমন মলদ্বারে রক্তপাত হলে ডাক্তারের পরামর্শ নিন। খাদ্যাভ্যাসে পরিবর্তন আনুন। খাবারের তালিকায় অবশ্যই আঁশজাতীয় খাবার (রাফেজ) যেমন, শাকসবজি, উদ্ভিজ্জ উপাদান রাখবেন। সবসময় মনে রাখবেন প্রতিরোধ প্রতিকারের চাইতে উত্তম। ধন্যবাদ।
করেছেন (7,682 পয়েন্ট)

এই সমস্যাটা তো আমার সব সময় হয় না

মাঝে মাঝে হয় তাহলে এটা কী কোষ্ট্যকাঠিন্য..!?? 

করেছেন (196 পয়েন্ট)
হ্যাঁ ভাই! কোষ্ঠকাঠিন্য সবসময় নয়, মাঝেমধ্যেও হতে পারে। আপনি খাবারের প্রতি যত্নবান হোন। আশা করি ঠিক হয়ে যাবে। আর না হলে ভাল কোন মেডিসিন বিশেষজ্ঞের পরামর্শ নিন। আপনি আপনার জেলা সদর হাসপাতালেই ভাল ডাক্তার পাবেন। ধন্যবাদ।
করেছেন (7,682 পয়েন্ট)

আমি খাবার ঠিক মত খাই না

মানে খেতে ভালো লাগে না

যার জন্য মাঝে মাঝে আমার B.P  কমে যায়

মাঝে মধ্য আমি অসুস্থ হয়ে পড়ি 

এখন কী করা উচিত 

করেছেন (196 পয়েন্ট)
আপনি ১৬২৬৩ নাম্বারে কল করুন। একজন অভিজ্ঞ সরকারী ডাক্তার আপনার কলটি রিসিভ করবেন। তাঁকে আপনার নাম, জেলা, বয়স ও সমস্যার কথা বলুন। হাতের কাছে কাগজ, কলম রাখুন। কোনো ঔষধ দিলে লিখে নিন। ওষধ খাওয়ার নিয়ম জেনে নিন। ধন্যবাদ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

276,240 টি প্রশ্ন

360,109 টি উত্তর

107,577 টি মন্তব্য

147,779 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...