বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
264 জন দেখেছেন
"পবিত্রতা ও সালাত" বিভাগে করেছেন (20 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,018 পয়েন্ট)

গোসল খানায় প্রস্রাব করা ঠিক নয় কারন গোসল খানা হল পবিত্র হওয়ার যায়গা। কেও যদি একান্ত উজর বশত প্রস্রাব করেই ফেলে পানি ঢেলে পরিষ্কার করা আবশ্যক। পানি ঢেলে পরিষ্কার করে নিলে ওজু করতে সমস্যা নাই। আর যদি প্রস্রাব এর কারনে ফ্লোরে নাপাক থাকে আর সেখানে কেও অজু করে তবে অজু শেষে অবশ্যই আলাদা স্থানে পা ধুয়ে নিতে হবে। 

0 টি পছন্দ
করেছেন (7,595 পয়েন্ট)

আবদুল্লাহ ইবনু মুগাফফাল (রাঃ) হতে বর্ণিতঃ রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেছেনঃ তোমাদের কেউ যেন গোসলখানায় পেশাব না করে, অতঃপর সে স্থানে গোসল করে। ইমাম আহমাদ (রহঃ) বলেছেনঃ অতঃপর সেখানে অজু করে। কেননা অধিকাংশ ওয়াসওয়াসা সন্দেহ এটা হতে সৃষ্টি হয়ে থাকে। [সূনান আবু দাউদ, হাদিস নম্বরঃ ২৭]


আবদুল্লাহ বিন মাজাহ (রহঃ) বলেন, আমি মুহাম্মাদ ইবনু ইয়াযীদ (রহঃ) কে বলতে শুনেছি, তিনি আলী ইবনু মুহাম্মাদ আত তানাফিসী (রহঃ) কে বলতে শুনেছেন, এ নির্দেশ সেই সময়ের যখন গোসলখানা কাঁচা ছিল। যেহেতু বর্তমান কালে গোসলখানা ইঁট ও চুন দ্বারা নির্মিত হয়। তাই যদি কেউ পেশাব করার পর সে সেখানে পানি ঢেলে দেয়, তবে তাতে কোন দোষ নেই।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
22 নভেম্বর 2016 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন লাইকার (36 পয়েন্ট)

311,817 টি প্রশ্ন

401,404 টি উত্তর

123,265 টি মন্তব্য

172,840 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...