বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,020 জন দেখেছেন
"হিন্দু ধর্ম" বিভাগে করেছেন (29 পয়েন্ট)

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,638 পয়েন্ট)
আল্লাহ প্রেরিত নবী ও রাসূলগন শুধু ইসলাম ধর্মে এসেছিলেন সমস্ত মানব জাতির হেদায়েতের উদ্দেশ্যে। সনাতন ধর্ম প্রচারকদের দেব-দেবী বলা হয়।
মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।
করেছেন (1,492 পয়েন্ট)

সনাতন ধর্ম প্রচারকদের দেব-দেবী বলে না।

করেছেন (8,638 পয়েন্ট)

হিন্দু মহাকাব্যে ও পুরাণের একাধিক কাহিনিতে বর্ণিত হয়েছে, কেমন করে দেবগণ মর্ত্যে অবতীর্ণ হয়ে সমাজে ধর্ম সুরক্ষিত করেছেন এবং মানুষকে মোক্ষ পথে চালিত করেছেন। এই প্রকারের অবতীর্ণ রূপ অবতার নামে পরিচিত। হিন্দুধর্মে বিষ্ণুর অবতারগণ বিশেষ গুরুত্বের দাবি রাখে। রামায়ণের নায়ক রাম ও মহাভারতের কেন্দ্রীয় চরিত্র কৃষ্ণ বিষ্ণুরই অবতার রূপে চিত্রিত।

করেছেন (1,492 পয়েন্ট)

অবতার। দেব-দেবী নয়।....

করেছেন (8,638 পয়েন্ট)
একটা ধ‌র্মের জন্য ইশ্ব‌রের পক্ষ থে‌কে দেবগণ মর্ত্যে অবতীর্ণ হয়ে সমাজে ধর্ম সুরক্ষিত করেছেন এবং মানুষকে মোক্ষ পথে চালিত ক‌রে‌ছেন এটা কি ধর্মপ্রচার নয়! সহজ বিষয়‌কে ক‌ঠিন ক‌রে ভাবার কোন কারন দেখি না!
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 ফেব্রুয়ারি "হিন্দু ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Antor Deb Nath (9 পয়েন্ট)
1 উত্তর
18 মে 2017 "হিন্দু ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন রায়হান রুবেল (0 পয়েন্ট)
3 টি উত্তর
28 অক্টোবর 2016 "হিন্দু ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অচেনা আসিফ (1,370 পয়েন্ট)

294,378 টি প্রশ্ন

380,999 টি উত্তর

115,191 টি মন্তব্য

161,690 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...