বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
215 জন দেখেছেন
"পবিত্রতা ও সালাত" বিভাগে করেছেন (1 পয়েন্ট )
বন্ধ

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,928 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
বায়ু বের হলে অজু ভেঙে যায়, তাই নামাজও ভেঙে যায়। বায়ু বের হলে আবার অজু করে নামাজ পড়তে হবে। বারবার বের হলে বারবার অজু করতে হবে। কারো যদি একনাগাড়ে বায়ু বের হতেই থাকে, তাহলে কষ্ট করে আটকিয়ে হলেও অজুর সঙ্গে নামাজ পড়বে। আর বায়ু বন্ধের জন্য চিকিৎসা করাতে হবে। তবে যদি সবসময়ই বায়ু বের হয়- দিনের কোনো অংশই বায়ু বের হওয়া থেকে খালি না যায়, তাহলে আপনি শরিয়তের দৃষ্টিতে "মাজুর" বা শরয়ি অসুস্থ ব্যক্তি। এক্ষেত্রে সুস্থ হওয়ার আগ পর্যন্ত নামাজ পড়ার সময় প্রত্যেক ওয়াক্তে একবার অজু করবেন। (বায়ু যেহেতু সবসময়ই বের হচ্ছে, তাই অজু থাকবে না, তবুও...) সেই অজু দিয়ে ওই ওয়াক্তের নামাজ পড়বেন। ওয়াক্ত শেষ হলে আপনার অজুর মেয়াদ শেষ। এভাবে প্রত্যেক ওয়াক্তে পড়বেন। আর ভালো চিকিৎসা করাবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
28 অগাস্ট 2017 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইয়াকুব (5 পয়েন্ট)
1 উত্তর
01 জুলাই 2016 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন KamranAli098 (8 পয়েন্ট)
3 টি উত্তর

294,067 টি প্রশ্ন

380,680 টি উত্তর

115,095 টি মন্তব্য

161,492 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...