বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
268 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (6 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,928 পয়েন্ট)
১ তারিখ ও ১৪ তারিখে মাসিক হওয়ার অর্থ হল- পনেরো দিনের মধ্যেই দুইবার মাসিক হওয়া! আর পনেরো দিনের মধ্যে দুইবার মাসিক হতে পারে না, এটা মাসিক নয়। এটাকে 'ইসতেহাযা' বলে। এটা জরায়ু সংক্রান্ত একটা রোগ। খুব সম্ভব জরায়ুমুখের কোনো রগ ফেটে গেলে মাসিকের মতো রক্ত বের হয়। এজন্য আপনার গাইনি বিশেষজ্ঞের স্মরণাপন্ন হতে হবে। যথাযথ চিকিৎসা হলে এই রোগ সেরে যাবে। উল্লেখ্য, ইসতেহাযার সময় মাসিকের হুকুম প্রযোজ্য নয়। তাই উক্ত সময় সহবাস এবং অন্যান্য ইবাদত করা নিষিদ্ধ নয়। আর এ সময় নামাজ পড়া ও রোজা রাখা আবশ্যক। নামাজের ক্ষেত্রে প্রত্যেক ওয়াক্তে অজু করে নামাজ পড়তে হবে। অজু করার পর থেকে নামাজ শেষ হওয়ার আগ পর্যন্ত রক্ত বের হলেও নামাজ হয়ে যাবে। এটা মাজুর তথা শরয়ি অসুস্থদের জন্য বিশেষ বিধান।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,067 টি প্রশ্ন

380,680 টি উত্তর

115,095 টি মন্তব্য

161,492 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...