বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
186 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (92 পয়েন্ট)
গত কয়েকমাস আগে আমার বড় ভাই ফ্রি ভিসায় কাতার গিয়ে প্রতারণার শিকার হয়েছে। ৪৯০০০০ টাকা দালালকে দেয়া হয়েছিল। কিন্তু যাওয়ার পর দলাল আরও ১২০০০০টাকা দাবি করে বসে। আমরা তাও দিতে রাজি হয়েছিলাম। পরে দালাল পালিয়ে দেশে চলে আসে। আমার বড় ভাই তখন অখানে বিপদের মধ্যে পড়ে যায়। দালাল যে মালিকের কাছ থেকে ভিসা নিয়ে দিয়েছিল তার কাছে ঐ দালালের অনেক টাকা বকেয়া। পরে আমরা আর কুন কুল কিনারা না পেয়ে অন্য একজন দালালকে ধরে ৬০০০০টাকা খরচ করে আমার বড় ভাইকে দেশে ফেরৎ নিয়ে আসি। আমরা যে দালাল কে ৪৯০০০০টাকা দিয়েছিলাম সব ব্যাংকের মাধ্যমে। ব্যাংকের দব রশিদ আছে। এখন কি কুন ব্যাবস্থা নেয়া যাবে?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,651 পয়েন্ট)

প্রথম কথা হচ্ছে ফ্রি ভিসা নামে কোন ভিসা পৃথিবীতে নেই। দালালের সাথে যদি কোন লিখিত চুক্তি হয়ে থাকে তাহলে উপযুক্ত প্রমান সহ তার বিরুদ্ধে প্রতারনার মামলা করতে পারবেন।

মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 জুলাই 2017 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
27 এপ্রিল "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন washimkhan (19 পয়েন্ট)

321,137 টি প্রশ্ন

411,292 টি উত্তর

127,297 টি মন্তব্য

177,032 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...