বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
225 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (21 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,230 পয়েন্ট)

মানসিক অশান্তি বা, দুশ্চিন্তার মূল কারণ, আপনি এমন কিছু করেছেন যা নিয়ে আপনি নিজের মাঝেই অসস্থিতে রয়েছেন। কাজটা যদি অনৈতিক কিছু হয়, তাহলে সাধারণত দুশ্চিন্তা থেকে সরে আসার উপায় খুব একটা জানা নেই। তবে, সাধারণ ঘটনাগুলো নিয়ে দুশ্চিন্তা থাকলে - উত্তরণের খুবই কার্যকর একটি উপায় হলো "Mind Divert" বা, মনকে অন্য কিছুতে ব্যস্ত রাখা। হতে পারে সেটা গেমস্ খেলা, গান শোনা, সিনেমা দেখা, আড্ডা দেওয়া বা, দূরে কোথাও থেকে ঘুরে আসা। তবে, বেশি কাজ হয় প্রিয়জনদের সাথে সময় কাটালে ও নিজের জীবন সম্পর্কে তাদের সাথে শেয়ার করলে। আশা করবো, আপনি আপনার দুশ্চিন্তা থেকে জলদিই মুক্তি পাবেন। ভালো থাকবেন!

0 টি পছন্দ
করেছেন (1,123 পয়েন্ট)
আপনার চিন্তাগুলো ইতিবাচক করতে শিখুন। আপনি এখানে স্পষ্ট করে বলেন নি আপনার চিন্তাগুলো কোন বিষয়ক। আপনি কি সবসময় অবসর থাকেন. তা্ও জানাননি। অতিরিক্ত চিন্তা মানুষকে মানসিক রোগী বানিয়ে ফেলে। এক সময় সেও জানে না যে, সে মানসিক রোগী। আমার এক বন্ধু ছিল, সে পাচঁ ওয়াক্ত নামায পড়ত। কিন্তু তার সবসময় ধারণা হত তার শরীর নাপাক। তাকে কোন ভাবেই বুঝানো যাচ্ছিল না যে সে নাপাক নয়। অবশেষে তাকে মানসিক হাসপাতাল ভর্তি করতে হয়েছিল। এখনও সে পুরাপুরি সুস্থ হয় নি। তাই আপনাকে বলছি সবসময় যেকোন কাজে ব্যস্ত থাকুন, বা বন্ধু-বাদ্ধবের সাথে সময় কাটান। কোন কাজ না পেলে কোন বই-পুস্তক বা কুরআন শরীফ পড়ুন। আল্লাহর সৃষ্টি নিয়ে চিন্তা করুন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন। স্ত্রী-সন্তানদেরকে বেশী করে সময় ‍দিন। রমজান মাস আসছে পারলে খতম তারবি পড়ুন। এভাবে বিভিন্ন কাজে নিজেকে ব্যস্ত রাখুন্। ইনশাআল্লাহ এক সময় আপনি ঠিক হয়ে যাবেন।
0 টি পছন্দ
করেছেন (65 পয়েন্ট)
সারা দিন বসে থাকা কিংবা কোন কাজ না করার কারনে।অথবা একা একা থাকার কারনে শরিরে আলসতা আসে যার ফলে এ সব চিন্তা মাথার মধ্যে আসতে পারে।তাই যত পারেন নিজেকে কোন ভাবে ব্যাস্তয রাখতে পারেন, তা হতে পারে খেলাধুলা বই পড়া অথবা টিভি দেখা। অথবা আপনানার বন্ধুদের সাথে আড্ডা দিতে পারেন। আপনি নিজেকে যত ব্যাস্ত রাখতে পারবেন তত এসব চিন্তা থেকে বিরত থাকতে পারবেন। ব্যাস্ততার চাপে আপনার ঐ ভাবনার কথা মনেই আসবে না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

313,894 টি প্রশ্ন

403,437 টি উত্তর

124,020 টি মন্তব্য

173,803 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...