56 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (250 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,148 পয়েন্ট)
হেয়ার জেল চুলের একটি নির্দিষ্ট আকার ধরে রাখতে সহায়তা করে। একারণে ভেজা ভেজা দেখা যায় চুলকে। হেয়ার জেলে মূলত ব্যবহার করা হয় পানি আর পলিইলেক্ট্রোলাইট পলিমার; সঙ্গে যোগ করা হয় বিভিন্ন ফ্লেভার এবং চকচকে ভাব আনার জন্য গ্লিস্টার অথবা শাইনার চুলের বিভিন্ন ডিজাইনের জন্য জেল ব্যাবহার হয় কিন্তু এই জেল ত্বকের ক্ষতিও করতে পারে। চুলের প্রসাধনীতে: চুলে মাত্রারিক্ত ব্যবহৃত শ্যাম্পু, বিভিন্ন প্রকার জেল, ক্রিম এসব তৈরিতে ব্যবহৃত হয় প্যারিফিনাইলিন ডাই আমিন, রিসরসিনল, প্যারটলুইস ডাই আমিন, এমোনিয়াম পার সালফেট যা সবই আলোক প্রতিক্রিয়াশীল, যার ফলে ব্যবহারকারীর মাথার চামড়াসহ শরীরের বিভিন্ন জায়গায় মারাত্নক চর্মরোগ দেখা দিতে পারে। তাই চুলে ব্যবহৃত কসমেটিক গুলো অবশ্যয় ভাল ব্রান্ডের হতে হবে।
মন্তব্য করা হয়েছে করেছেন (250 পয়েন্ট)
ভাল কয়েকটি ব্রান্ডের নাম বলুন
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
20 ফেব্রুয়ারি 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ImamHossain (-15 পয়েন্ট)
2 টি উত্তর
10 ফেব্রুয়ারি "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rayhankhan (156 পয়েন্ট)
3 টি উত্তর
1 উত্তর
30 এপ্রিল 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন souvik (0 পয়েন্ট)

252,705 টি প্রশ্ন

328,912 টি উত্তর

94,393 টি মন্তব্য

131,101 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...