বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
114 জন দেখেছেন
"SEO ?" বিভাগে করেছেন (5,273 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,273 পয়েন্ট)

“seotrainingbd.com” তার ব্লগে বলেছেন – -

SEO এর প্রধান উপাদান হচ্ছে কীত্তয়ার্ড।বিশ্বের অধিকাংশ ব্যবহারকারী তথ্য খোজার ক্ষেত্রে কোন কোন শব্দ ব্যবহার করে থাকেন। কম জনপ্রিয় কোন শব্দ যদি ত্তয়েবসাইটের ডোমেইন এ ব্যবহার করা হয় তা হলে এটি সার্চ করার সময় পিছিয়ে থাকবে। তাই সঠিক কী ব্যবহার করার জন্য গুগলেরই সাহায্য গ্রহণ করতে হবে। প্রতিযোগীর সংখ্যা কমিয়ে নিয়ে আসার জন্য সঠিক শব্দ নির্বাচন করতে হবে। তাই গুগলের adwords ব্যবহার করে কোন শব্দ কতজন ব্যবহার করছে তার একটি হিসাবনিকাশ পাত্তয়া যায়।প্রতিমাসে যে পরিমানে সার্চ হয়েছে কিন্তু প্রতিযোগীর সংখ্যা কম এমন সকল শব্দ ব্যবহার করে সাইট নির্মাণ করলে সহজেই কাঙ্খিত ফল পাত্তয়া যায়। গুগলে mediafire movies লিখে সার্চ দেত্তয়া হলে এর প্রতিযোগির সংথ্যা দেখা যাচ্ছে অনেক। কিন্তু একই শব্দের সাথে আরো কিছু শব্দ all kinds of mediafire movies যুক্ত করে সার্চ দিলে প্রতিযোগিতা কমে যায়। এভাবেই গুগল adwords এর সাহায্যে সঠিক শব্দ, প্রতিযোগিতা কম কিন্তু সহজেই সকলে খোজার ক্ষেত্রে ব্যবহার করে থাকে এমন শব্দ ব্যবহার করে সাইট তৈরি করা যায়। তাই SEO সার্চ ইঞ্জিন অপটিমা-ইজেশন করার জন্য সঠিক শব্দ নির্বাচন ছাড়া আর কোন উপায় নেই।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
11 ফেব্রুয়ারি "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন JK Milon (9 পয়েন্ট)
1 উত্তর
02 জানুয়ারি 2014 "SEO ?" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sanjoy (2,489 পয়েন্ট)
1 উত্তর
13 সেপ্টেম্বর 2013 "SEO ?" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik (1,015 পয়েন্ট)
1 উত্তর
13 সেপ্টেম্বর 2013 "SEO ?" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik (1,015 পয়েন্ট)
0 টি উত্তর

293,437 টি প্রশ্ন

379,905 টি উত্তর

114,833 টি মন্তব্য

161,049 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...