বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
141 জন দেখেছেন
"আউটসোর্সিং" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,928 পয়েন্ট)

আউটসোর্সিং বর্তমান সময় এর সেরা পেশা। খুব কম সময়ে বেশি আয় করা আউটসোর্সিং এর মূল সুবিধা। শুধুমাত্র একটু দক্ষতা থাকলে আপনিও হতে পারেন একজন সফল ফ্রীলান্সার। 

#যা যা লাগবে :

  ১. কম্পিউটার / ল্যাপটপ,

  ২. ইন্টারনেট কানেকশন / মডেম,

  ৩. কিছু কাজের দক্ষতা,

  ৪. যথেষ্ট সময়।

মোটামুটি এই ৪ টি জিনিস থাকলে যে কেউ আউটসোর্সিংয়ে ক্যারিয়ার গড়তে পারবেন। ভেবে দেখুন আপনার কি কি আছে।  ১.২ ও ৪ নম্বর সবার থাকে কিন্তু ৩ নম্বর টা সবার নাও থাকতে পারে।  সেজন্যই দরকার নিজেকে দক্ষ করে তোলা।

উপরের ৪ টি জিনিস নিশ্চিত হতে পারলে

এবার যে কোন একটি মার্কেটপ্লেস এ Account খুলুন। Account খোলার সময় আপনার ব্যক্তিগত ঠিকানা, ইমেইল, ফোন নম্বর ইত্যাদি সঠিকভাবে পূরণ করবেন। Account খোলার পর আপনার প্রোফাইলে গিয়ে একটি CV তৈরি করতে হবে। সেখানে উল্লেখ করতে হবে যে,  আপনি কোন কোন কাজে দক্ষ এবং আপনার Rate কত। সেখানে আপনার ওয়েবসাইট এর Link ও দিতে পারেন। প্রোফাইল কভার যত সুন্দর ও আকর্ষনীয় হবে কাজ পাওয়ার সম্ভাবনাও তত বেশি থাকে।  তাই যতটা সম্ভব প্রোফাইলকে Attractive করার চেষ্টা করবেন। প্রোফাইল এমনভাবে তৈরী করবেন, যাতে ক্লায়েন্ট আপনার প্রোফাইল দেখেই আপনার উপর ভরসা করতে পারে।

প্রোফাইল তৈরী করা শেষ হয় গেলে এবার সাইট গুলোতে একটু ঘুরে ঘুরে দেখুন। Account খোলার প্রথম কয়েকদিন কাজ এর জন্য Bid করবেন না। বিশেষ করে ১ম ৪-৫ দিন সাইট এর বিভিন্ন Features গুলো দেখে নিতে পারেন।  সাইট এর নিয়ম কানুন, সুযোগ সুবিধা ইত্যাদি ভালো করে দেখে নিন। এতে পরে কাজ করতে সুবিধে হবে।

তারপর আস্তে আস্তে  Bid করা শুরু করুন।  প্রথম অবস্থায় কাজ পেতে একটু দেরি হয়।  ১৫-২০ দিন সময় লাগতে পারে।  তাই ধৈর্য সহকারে Bid করে যেতে হবে।  যখন প্রথম ২-৩ টি  কাজ ভালো ভাবে শেষ করতে পারবেন তখন আপনাকে আর পেছন  ফিরে তাকাতে হবে না। তখন Client আপনাকে কাজের জন্য খুঁজবে।

.

মোটকথা, ভালো কাজের দক্ষতা এবং প্রয়োজনীয় জিনিসপত্র থাকলে আপনিও আউটসোর্সিং শুরু করতে পারবেন। 

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 জুলাই 2018 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন অভিশেখ তালুকদার (8 পয়েন্ট)
1 উত্তর
25 জুলাই 2017 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন রবিউল হোসাইন (1 পয়েন্ট )

294,567 টি প্রশ্ন

381,269 টি উত্তর

115,262 টি মন্তব্য

161,841 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...