বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
576 জন দেখেছেন
"ইতিহাস" বিভাগে করেছেন (34 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,019 পয়েন্ট)
উইকিপিডিয়া অনুসারেঃ ৩০ বছর ।
0 টি পছন্দ
করেছেন (1,075 পয়েন্ট)

মুক্তিযুদ্ধের সময় সাঈদীর বয়স কত ছিল—তা নিয়ে একটি পক্ষ বিতর্ক তোলার চেষ্টা করেছে।আদালতের রায়ে সেই বিষয়টিও পরিষ্কার করেন ট্রাইব্যুনাল। রায়ের সারসংক্ষেপের পঞ্চম পৃষ্ঠায় বলা হয়েছে, ১৯৪০ সালের ১ ফেব্রুয়ারি পিরোজপুরের সাউথখালিতে জন্মগ্রহণ করেন সাঈদী।(এখান

থেকে হিসেব করে বয়স বের করুন প্লিজ) তাঁর বাবার নাম ইউসুফ আলী। সাঈদী ১৯৫৭ সালে দাখিল এবং ১৯৬০ সালে বারইপাড়া মাদ্রাসা থেকে আলিম পাস করেন।


রায়ের ৪৬ ও ৪৭ পৃষ্ঠায় বলা হয়েছে, জাতীয় সংসদে দেওয়া হলফনামায় সাঈদী যে তথ্য দিয়েছেন সে অনুযায়ী, ১৯৭০ সালের ১৮ নভেম্বর তাঁর বড় ছেলে রফিক বিন সাঈদী জন্মগ্রহণ করেন। আরেক ছেলে শামীম সাঈদী ১৯৭২ সালের ১ জানুয়ারি, ১৯৭৫ সালের ১ নভেম্বর মাসুদ সাঈদী এবং ১৯৭৬ সালের ৮ ডিসেম্বর নাসিম সাঈদী জন্মগ্রহণ করেন।

0 টি পছন্দ
করেছেন (1,626 পয়েন্ট)
দেলাওয়ার হোসেন সাঈদীর জন্ম পিরোজপুর জেলার ইন্দুরকানী গ্রামে, ১লা ফেব্রুয়ারি, ১৯৪০ সালে। (সূত্রঃ উইকিপিডিয়া) সেই হিসাবে তার বয়স তখন ৩১ বছরের বেশি ছিল।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
21 এপ্রিল "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
1 উত্তর
14 ডিসেম্বর 2018 "বাংলাদেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রেদওয়ান সিলেটী (9 পয়েন্ট)
2 টি উত্তর
23 সেপ্টেম্বর 2017 "সামাজিক বিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন J.I.S. (62 পয়েন্ট)

294,067 টি প্রশ্ন

380,680 টি উত্তর

115,095 টি মন্তব্য

161,492 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...