বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
540 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (18 পয়েন্ট)
প্রায় ১১ মাস থেকে ব্রনের সমস্যায় ভুগতেছি । আমার বয়স ১৭ বছর । হঠাৎ করে আমার মুখে ব্রন ওঠে । পুরাতন ব্রন মরে গিয়ে নতুন ব্রন উঠে । ব্রনের বেশিরভাগই কপালে ওঠে এবং ছোট আকৃতির । মাঝে মাঝে গালে বা কপালে ২ বা ৩ টা বড় ব্রন ওঠে যেগুলা খুব ব্যাথা করে এবং পুজ হয় । নাকের পাশে গালে জারকাটা টাইপের মতো কি যেন ওঠে যেগুলো টিপলে গুটি বের হয় । আমার বয়স ১৭ । উচ্চতা 5 ফুট 7 ইন্চি । আমি আগে হস্তমৈথুন করতাম । এখন প্রায় ছেড়ে দিয়েছি । ব্রনের জন্য গানিয়ার মেন ফেসওয়াস , ক্লিন্ডাসিন এবং হোমিও ডাক্তারের ওষুধ খেয়েছি বাট ব্রন এখনো আছে । এছাড়াও আরো সমস্যা আছে যেগুলো হলো এই বয়সে চুল পাকতেছে । মাথায় চুলের গোড়ায় ছোট ফুটকা উঠতেছে যা ব্যথা করে ।মানসিক সমস্যা এবং শারিরীক দুর্বলতা ও সবসময় ঘুম ঘুম ভাব । হেল্প মি.?

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (21,525 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

ব্রণ হলে ধৈর্যের প্রয়োজন, ❄Clinface gel ব্যবহার করুন, শুধু রাতে ব্যবহার করবেন।

❄সাথে সিরাপ ছাফী খাবেন।

❄সকালে ও রাতে ইসবগুলের ভুসি খাবেন, পানি বেশী করে খাবেন।

❄ফেসওয়াস দিয়ে মুখ পরিস্কার রাখবেন নিয়মিত।ক্রীমটি ব্যবহার করলে এবং ছাফী খাওয়া অব্যাহত রাখলে ব্রণ ভাল হয়ে যাবে, যতদিন ব্রণ দুর না হয় ততদিন ধৈর্য ধরে ব্যবহার অব্যাহত রাখুন।

❄ব্রণ ভাল হওয়ার পর ত্বক কিছুটা কালো দেখাতে পারে। ঘাবড়ানোর কিছু নাই, পরবর্তীতে এমনিতেই ধীরে ধীরে দাগ কমবে, এবং ছাফী খাওয়া অব্যাহত রাখলে ত্বক আগের মতো উজ্জ্বল হয়ে যাবে।

+1 টি পছন্দ
করেছেন (556 পয়েন্ট)
আপনারা দুজন ই Fona Plus gel ব্যবহার করুন, যতদিন পর্যন্ত ব্রণ দুর না হয় ততদিন পর্যন্ত।
+1 টি পছন্দ
করেছেন (1,298 পয়েন্ট)

আপনি Clindax-B gel ব্যাবহার করলে ভালো ফল পেতে পারেন। 

0 টি পছন্দ
করেছেন (1,350 পয়েন্ট)

আপনার ব্রনের কয়েকটি কারণ থাকতে পারে।

প্রথমত টেনশন করেন,পায়খানা পরিষ্কার হয় না,তেল মসলা ভাজা পোড়া বেশি খান,রাত জাগেন,পানি কম খান।এই উপশর্গ গুলোর ১টা মিললেই আপনার এ সমস্যা হতে পারে।এমন সমস্যা থাকলে বর্জনের চেস্টা করুন।আশাকরি ব্রণ ভালো হয়ে যাবে।আর ব্রণের জন্য অতিরিক্ত কসমেটিক্ ব্যবহার বন্ধ করুন।ব্রণ বাড়ার এটাও একটা কারণ।

0 টি পছন্দ
করেছেন (67 পয়েন্ট)
এক্ষেত্রে সামান্য কিছু নিয়ম মেনে চললেই ভালো ফলাফল পেতে পারেন। ১। বেশি করে পানি পান করবেন। ২।রাত জাগবেন না। ৩।মুখে সাবান দিবেন না। ৪।তৈলাক্ত খাবার বা ফাস্টফুড খাবেন না। »প্রতিকার: ১।দিনে কয়েকবার শুধু পানি দ্বারা মুখ ধুবেন। ২।সিরাপ ছাফী খাবেন। ৩।এজিলেক ক্রীম লাগাবেন।**আশাকরি ভালো ফলাফল পাবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

304,463 টি প্রশ্ন

393,160 টি উত্তর

119,608 টি মন্তব্য

168,802 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...