বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
100 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি কোন একটি সামরিক বাহিনী তে ২ বছর ধরে কর্মরত (সাধারণ সৈনিক) আছি। আমি গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি তে চান্স পাই। আমার স্বপ্ন বিসিএস ক্যাডার হওয়া। কিন্তু চাকরি + ভার্সিটি তে পড়াশোনা একসাথে চালিয়ে নেওয়া সম্ভব হচ্ছে না। আমার আয়ের উপর আমার পরিবার নির্ভর করে থাকে। এমতাবস্থায় আমার চাকরি ছাড়া টা আবশ্যক হয়ে দাঁড়িয়েছ। কারন আমাকে ভার্সিটি তে পড়তেই হবে। বিসিএস ক্যাডার হতেই হবে। এখন আমার জন্য কোন সিদ্ধান্ত টা বেস্ট হবে? চাকরি ছাড়া / ভার্সিটি ছাড়া?
বন্ধ
করেছেন (6,019 পয়েন্ট)
প্রশ্নের টাইটেল ছোট রেখে ব্যাথামূলক তথ্য নিচের বক্সে দিবেন ।

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,278 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

এটা সম্পূর্ণ আপনার ব্যক্তিগত ব্যাপার। যেহেতু আপনার বিসিএস ক্যাডার হওয়ার ইচ্ছা আছে সেহেতু আপনি ভার্সটি+পাট টাইম জব করতে পারেন। বর্তমান সময়ে চাকরী পাওয়াটাও মোটেই সহজ নয়। আবার আপনার পরিবারের ব্যাপারটাও ভাবতে হবে। তবে যাই করুননা কেনো, ভেবে চিন্তে সিদ্ধান্ত নেবেন।

এক্ষেএে আপনি আপনার পরিবারের সাহায্য নিতে পারেন।

0 টি পছন্দ
করেছেন (153 পয়েন্ট)

ভাই প্রতিটি মানুসের স্বপ্ন থাকে, কিন্তু আপন জনদের সুখের জন্য নিজের সুখ শান্তি ত্যাগ করতে হয়।আপনার পরিবারের সাথে আপনার সমস্যা শেয়ার করুন,তারাই আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়ক হবে।

0 টি পছন্দ
করেছেন (1,097 পয়েন্ট)

আপনাকে ভার্সিটি ছাড়তে পাড়েন।

কারন, যেহেতু আপনার আয়ের উপর আপনার পরিবার

নির্ভরশীল, সেহেতু  পরিবারের দিক তাকিয়ে ভার্সিটি ছাড়ুন।

বিসিএস হওয়ার থেকে পরিবার রখা করা বড়।

তার চেয়ে ভাল হয় যদি দুটোয় চালিয়ে যেতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
3 টি উত্তর
02 মার্চ 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Jakir2 (1 পয়েন্ট )

293,970 টি প্রশ্ন

380,583 টি উত্তর

115,044 টি মন্তব্য

161,426 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...