বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
211 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)
আমার পিঠ এর মধ্যে অনেক ছোট ছোট গুটা হয়েছে। কেউ কেউ বলেন যে এগুলা নাকি হাল বা ব্রন। এখন আমি কি করব?

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (287 পয়েন্ট)

পিঠের বিচি/ ব্রন নির্মলের জন্য ঘরোয়া উপায়-  হলুদের গুঁড়োদুই টেবিল চামচ হলুদের গুঁড়োর সঙ্গে এক টেবিল চামচ দুধের ক্রিম মিশিয়ে পিঠে লাগান। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত দুদিন এই প্যাক লাগান।রসুনরসুন বাটা পিঠের ব্রণের ওপর লাগিয়ে কয়েক ঘণ্টা রেখে দিন। এবার হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।ভিটামিন ই অয়েলবাজারে ভিটামিন ই অয়েলের ক্যাপসুল কিনতে পাওয়া যায়। এই তেল পিঠে লাগিয়ে সারা রাত রেখে দিন। সকালে গোসল করে ফেলুন। সপ্তাহে অন্তত একবার এই তেল পিঠে লাগান।কমলার খোসাকমলার খোসার সঙ্গে পানি মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এবার পিঠে লাগিয়ে শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিনই এই প্যাক ব্যবহার করতে পারেন।শসার রসদিনে দুবার পিঠে শসার রস লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ব্রণ সহজেই দূর হবে।মধুপিঠের ব্রণের ওপর মধু লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। আলুর রসআলুর রস দিয়ে পিঠে ম্যাসাজ করে কিছুক্ষণ রেখে দিন। এবার হালকা গরম পানি দিয়ে পিঠ ধুয়ে ফেলুন।পরামর্শ১. ব্রণ দূর করতে প্রচুর পরিমাণে পানি খান।২. ফল ও শাকসবজি বেশি করে খান।৩. পিঠ প্রতিদিন ভালো করে পরিষ্কার করুন।৪. রোদে যাওয়ার আগে পিঠেও সানস্ক্রিন ব্যবহার করুন।৫. বেশি ঘামালে দিনে দইবার গোসল করুন। এতে ত্বক পরিষ্কার থাকবে। 

ঘরোয়া পদ্ধতি কাজ না হলে আপনি হোমিও ডাক্তার দেখান।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
11 অক্টোবর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
18 ডিসেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rutu (9 পয়েন্ট)

293,970 টি প্রশ্ন

380,583 টি উত্তর

115,043 টি মন্তব্য

161,425 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...