বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
286 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (632 পয়েন্ট)

প্রথমে সঠিক উত্তরের জন্য আপনাকে নম্বর দিবে

তার পরে হাতের লেখা ভালোর জন্য, একটু বেশি

করে নম্বর দিতে পারে,,,

যেমন,,,

রচনা মুলক উত্তরে

দরখাস্তে

রচনাতে

লেটারে,,হাতের লেখা ভআলোর জন্য

ভালো নম্বর দিতে পারে।

0 টি পছন্দ
করেছেন (4,727 পয়েন্ট)
মূলত আপনার লেখা দেখে কিছুটা বেশি মার্ক দিবে তবে গণিত, ইংরেজি, বিজ্ঞানের বিষয়গুলি মার্ক দেওয়া হয় আপনার সঠিক উত্তরের মধ্যমে। কিন্তু সুন্দর লেখার জন্য একটু এক্সট্রা মার্ক পাবেন।
প্রতিনিয়ত অজানা কে জানার ইচ্ছা থেকেই অল্পতেই তথ্য প্রযুক্তি ইন্টারনেট সহ অনেক বিষয়ে জ্ঞান আহরণ করে নিয়েছেন। ইচ্ছে আছে মানুষের জন্য কিছু করার তাই ইন্টারনেটে ফ্রি সময় টুকু বিস্ময়ে কাটিয়ে মানুষের উপকার করার চেষ্টা করেন। স্বপ্ন রয়েছে একজন বড় মাপের কম্পিউটার বিজ্ঞানী হওয়ার। বিস্ময়ে আছেন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (1,829 পয়েন্ট)

এস.এস.সি পরিক্ষায় সুন্দর লেখার উপর এবং সঠিক উত্তরের জন্য নাম্বার দিবে উভয় দিক থেকে নাম্বার দেওয়া হয় । তবে সঠিক উত্তরের গুরুত্ব বেশী ।


গণিত এবং গণিত জাতীয় প্রায় সকল বিষয়ে ও  প্রমান/প্রয়োগ মূলক প্রশ্নের ক্ষেত্রে সঠিক উত্তরের জন্য নাম্বার দেওয়া হয় ,এতে সুন্দর লেখার উপর তেমন  গুরুত্ব নেই । 

  রচনা মুলুক , আবেদন পত্র , প্রাগ্রাফ ইত্যাদি গুলোতে সুন্দর লেখার উপর গুরুত্ব দেওয়া হয় , তবে সঠিক উত্তরের বিকল্প নেই ।  


সঠিক উত্তর ছাড়া সুন্দর লেখার দ্বারা সব বিষয়ে  নাম্বার দেয় না ।

কিন্তু উত্তর সঠিক হলে সব বিষয় ভাল নাম্বার দেয় । সাথে সুন্দর লেখা হলে আরো ভাল । 


0 টি পছন্দ
করেছেন (247 পয়েন্ট)
অব্যশই হাতের লেখার উপর নাম্বার রয়েছে।কিন্তু সেটা হতে হবে প্রশ্নের সঠিক উওর।একজন ছাএ ভালো মেধাবী তার লেখা যদি পরীক্ষক বুঝতে না পারে তাহলে সে নাম্বার কম পাবে।আর অন্য কেউ যদি তারলেখা দেখে দেখে লিখে তার হাতের লেখা যদি তাহলে সে তার থেকে বেশি নাম্বার পাবে।সুতরাং বলা যায় হাতের লিখার পাশাপাশি সঠিক লিখতে হবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

300,133 টি প্রশ্ন

387,919 টি উত্তর

117,231 টি মন্তব্য

165,614 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...