বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
2,145 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (7,327 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (577 পয়েন্ট)

 বিভিন্ন কারণে ঘন ঘন সর্দি হয়।যেমন- ধূলাবালি, ফুলের রেণু, হঠাৎ ঠান্ডা-গরমের মিশ্রণ, অতিরিক্ত গরম, অতিরিক্ত ঠান্ডা, আবহাওয়ার পরিবর্তন, সুতার আঁশ, রান্নার গন্ধ, মসল্লার উগ্র খাবারের গন্ধ, এলার্জিক খাবার ইত্যাদি (ব্যক্তি ভেদে একেক জনের নিকট একেক খাদ্য)। ধূলাবালি এবং ফুলের রেণু বিশেষ করে ঘাস ফুলের রেণু থেকে ছড়ানো এলার্জি হে ফিভারের অন্যতম কারণ।
সিজনাল অ্যালার্জিক রাইনাইটিস : ( ঋতু পরিবর্তনে নাকের সর্দি )
বছরের একটি নির্দিষ্ট সময় অ্যালার্জিক রাইনাইটিস হলে একে সিজনাল অ্যালার্জিক রাইনাইটিস বলা হয়। । এই রোগের কোনো নির্দিষ্ট বয়সসীমা নেই, সকল বয়সের মানুষেরই এ রোগ হয়ে থাকে । । হে ফিভার কোন ক্রণিক রোগ নয়, বরং তৎক্ষণাৎ বা হঠাৎ এই উপসর্গ দেখা দেয়।
আগেকার দিনে মনে করা হতো খড় বা পেঘ্রান থেকে এই রোগের উৎপত্তি । আসলে এই রোগ দেখা দেয় পুষ্পরেণু থেকে যা শরীরে প্রবেশের সময় রোগ প্রতিরোধমূলক শক্তির একটা প্রতিক্রিয়ার মাধ্যমে। কার ও বেলায় চোখ এবং নাকের বাতাস চলাচলের রাস্তাআক্রান্ত হয়। 

এটা কোন কিছুর লক্ষণ নই।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
28 সেপ্টেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন shahadat bd (2 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
10 অক্টোবর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sabbir adnan (9 পয়েন্ট)

294,101 টি প্রশ্ন

380,719 টি উত্তর

115,103 টি মন্তব্য

161,517 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...