বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,295 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

কেউ পারলে হেল্প করেন, প্লিজঃ

শাওমি রেডমি নোট ৩, রেডমি নোট ৪ আর রেডমি প্রো।

রেডমি নোট থ্রি'র ২টা ভ্যারিয়ান্ট। একটা ২+১৬ আরেকটা ৩+৩২। আর সব সেইম। স্ন্যাপড্রাগন প্রসেসর। (আগে মিডিয়াটেক প্রসেসরের একটা বের হইছিল, কিন্তু বাজারে নাই, উঠায় ফেলছে, ভাল হইছে। মর শালা মিডিয়াটেক। চার্জখোর কোথাকার। অল হেইল স্ন্যাপড্রাগন।)

নোট ফোর-এরও ২টা ভ্যারিয়ান্ট।.২+১৬ আর ৩+৬৪। আর সব সেইম। ডেকা কোর মিডিয়াটেক।

রেডমি প্রো'র তিনটা ভ্যারিয়ান্ট। ৩+৩২, ৩+৬৪ আর ৪+১২৮।
৩+৩২-এরটা মিডিয়াটেক হেলিও এক্স২০ (রেডমি নোট ফোরটাও এই একই প্রসেসরের)।
৩+৬৪ আর ৪+১২৮-এরটার প্রসেসরটা একটু উপরের ধাপের। এক্স২৫। এই দুইটা ভ্যারিয়ান্টের কথা ভেবে লাভ নাই। দাম বেশি।

ঝামেলা যেটা, সেটা হচ্ছে, নোট ৪ আর রেডমি প্রো, এই দুইটা মিডিয়াটেক প্রসেসরের। আমার এক পরিচিত ব্যাক্তি, যিনি কিছু দিন পর পরই মোবাইল চেঞ্জ করেন (অনেক জানেনও মোবাইল সম্পর্কে), তিনি নোট ফোরটা ইউজ করছিলেন। তিনি বলছেন, নোট ৪ অনেক বেশি গরম হয়। এমনকি চার্জে লাগিয়ে রাখলেও। ব্যাকসাইডে ভুট্টা রাখলে নাকি পপকর্ন বের হবে।
রেডমি প্রোটাও মিডিয়াটেক প্রসেসরের। অবশ্য এইটা ইউজ করছে, এমন কেউ নাই পরিচিত, যে ফিডব্যাক পাব, ফ্রিতে পপকর্ন ম্যাকার এটাতে আছে কি নাই।

অনলাইনে সব সাইটেই একই, কথা দেখতে পাই। মিডিয়াটেক চার্জ বেশি খায়, গরমও বেশি হয়।

আপনি হয়ত বলতেছেন, মিডিয়াটেকে যদি এতই এলার্জি আমার বাপ, তাইলে নোট থ্রিই নাও না কেন? তোমার পেয়ারের স্ন্যাপড্রাগন তো আছে তাতে।

লোভ, বুঝলেন লোভ। নোট ৪ আর প্রোটা রিসেন্টলি বের হইছে। তাই নতুন ডিজাইন স্টাইল আছে তাতে। দুইটারই স্পিকার দুইটা নিচে। এইটা আমার অনেক সেক্সি লাগে। হুয়াওয়েরগুলাতেও কিন্তু স্পিকার নিচে থাকে। সুন্দর লাগে দেখতে অনেক। আর, নোট থ্রি'র উপরের আর নিচে, প্লাস্টিক রাউন্ড আছে, কিন্তু নোট ৪ আর প্রো, টপ টু বটম মেটাল। আর নোট ফোর আর প্রোতে কার্ভড গ্লাস আছে। স্ক্রিন যতবার দেখি প্রেমে পড়ে যাই। প্রো'র আরেকটা প্লাস পয়েন্ট, ওএলইডি গ্লাস।

তো বুঝতে পারতেছেন, নোট ৪ আর প্রো'র লিস্ট থেকে বাদ দিতে পারতেছি না, ডিজাইন, কার্ভ গ্লাস আর ওলইডি গ্লাসের কারণে। আবার এই দুইটা মিডিয়াটেক প্রসেসরের, এইটাও মনে খচখচ করতেছে। অবশ্য, শাওমির ওয়েবসাইট অনুযায়ী, মিডিয়াটেকের হেলিও প্রসেসর নাকি অনেক এনার্জি সাফিসিয়েন্ট।

কোনটা নিমু?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,326 পয়েন্ট)
আপনি রেডমি নোট ৪ নিতে পারেন। এটি আমি ব্যবহার করছি

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
28 জানুয়ারি "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Arpon Opu (75 পয়েন্ট)

352,159 টি প্রশ্ন

446,171 টি উত্তর

139,854 টি মন্তব্য

187,869 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...