বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
84 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
আমি যখন আল্লাহর যিকির করি। আমার খুব ভাল লাগে মনে শান্তি পাই। কিছু কিছু সময় নামাজে আমি এমন মধুরতা অনুভব করি।যার মিস্টি দুনিয়ার সকল মিস্টিকে হার মানাবে। কিন্তু এই মিস্টি আমি বেশি দিন অনুভব করতে পারিনা। এমন সময় মনের মধ্য এমন সব কুকল্পনা অনুভব করি। যা আমি নিজে কখনোই ইচ্ছা করে করতে চাইনা কখনোই না। মনের এই ওয়াসওয়াসার কারনে নামাজের মধুরতা আল্লাহর যিকিরের মিস্টতা।আমার থেকে আস্তে আস্তে চলে যায়। আমি তখন এমন হয়ে যায় যে তখন আর নামাজ পরতে জিকির করতে মন চাইনা নামাজে অলসতা লাগে। তখন আমার পিছনের সেই নামাজের মধুরতা জিকিরের মধুরতার কথা মনে পরে । তখন মনে আমি কি ছিলাম কি হয়ে গেলাম। আমাকে কেউ কিছু সাজেসন দিতে পারবেন প্লিস

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,131 পয়েন্ট)
আপনি আগের করা ইবাদতগুলো আরো বেশি বেশি করতে থাকুন। ভালো না লাগা কিংবা অলসতার সবচে ভালো চিকিৎসা হল সেই কাজটা বেশি বেশি করা। যদদূর মনে পড়ে থানবি রাহিমাহুল্লাহ বলেছেন, 'যখন তোমার অজু করতে ইচ্ছে হবে না, তখন আরো ভালো করে অজু করো। যখন নামাজ পড়তে ইচ্ছে হবে না, তখন আরো বেশি করে নামাজ পড়ো। অলসতা ত্যাগ করে বেশি বেশি নামাজ ও জিকির করতে থাকুন। আর গুনাহ ছেড়ে থাকার চেষ্টা করুন। দেখবেন, আবারো আগের স্বাদ পাবেন। আল্লাহ আপনাকে তাওফিক দিন। আমিন!
0 টি পছন্দ
করেছেন (72 পয়েন্ট)
আগের মত হওয়ার জন্য প্রতিজ্ঞা করুন এবং প্রাণ পণে চেষ্টা করুন! আশা করা যায় আল্লাহ আপনাকে কবুল করবে! তবে হেদায়ত পাওয়ার পর আর হেদায়ত হাত ছাড়া করিয়েন না! আল্লাহর রজ্জুকে শক্তভাবে ধরুন বিচ্ছিন্ন হওয়ার চেষ্টা মুছে ফেলুন!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

352,423 টি প্রশ্ন

446,456 টি উত্তর

139,910 টি মন্তব্য

187,968 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...