1,243 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন (9 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (85 পয়েন্ট)
বিপদে পড়লে আল্লাহর কাছে সাহায্য চাওয়াই উত্তম|
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (177 পয়েন্ট)
আল্লাহর কাছে সাহায্য চাওয়া উত্তম।তবে তিন ব্যক্তি ছাড়া কেহ ভিক্ষা করবে না (এক) যে ব্যক্তি (দেনার যামীন হয়ে) ঋণী হয়ে পড়েছে। ঋণ পরিশোধ না হওয়া পর্যন্ত সাহায্য প্রার্থনা করা তার জন্য হালাল। (দুই) যে ব্যক্তি প্রাকৃতিক দুর্যোগে পতিত হয়েছে এবং এতে তার যাবতীয় সম্পদ ধ্বংস হয়ে গেছে। তার জন্যও সাহায্য চাওয়া হালাল যতক্ষণ না তার নিত্য প্রয়োজনীয় চাহিদা পূরণ হয়। (তিন) যে ব্যক্তি এমন অভাবগ্রস্ত হয়েছে যে, তার গোত্রের তিনজন জ্ঞান-বুদ্ধি সম্পন্ন লোক সাক্ষ্য দেয় যে, সত্যিই তিনি অভাবে পড়েছেন। তার জন্য জীবিকা নির্বাহের পরিমাণ সম্পদ লাভ করার পূর্ব পর্যন্ত সাহায্য চাওয়া হালাল। মুসলিম ১০৪৪; সহীহ আবু দাউদ ১৬৪০; নাসাঈ ২৫৮০, ইফা ৩/২৫৮২
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

263,959 টি প্রশ্ন

344,911 টি উত্তর

101,418 টি মন্তব্য

138,784 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...