317 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,489 পয়েন্ট)

5 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (10,662 পয়েন্ট)
কারণ যার উপকার করেছেন সে স্বার্থপর। সর্বদা নিজেকে নিয়ে ভাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (949 পয়েন্ট)
কারণ সে হল স্বার্থপর ও লোভী। সে শুধু নিতে পারে কাউকে দিতে পারে না। আর নিজের চিন্তাই মগ্ন থাকে। কেউ তাকে উপকার করেছে কিনা তা মন থাকে ভাবে না।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (120 পয়েন্ট)
কারণ কিছু ভুলের কোন মাফ হয় না যা তাকে খুব বেশি কষ্ট দেয়
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (105 পয়েন্ট)
এটা মানুষের সার্ত্থের কারণে। অনেক মানুষ আছে যারা শুধু তার সার্থই দেখে
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (25 পয়েন্ট)
এখানে কতগুলো গুরুত্ব পূর্ণ বিষয় রয়েছে । আপনি যে তাকে উপকার করেছেন এটা কি সে জানে । আপনি তাকে কি রকম উপকার করেন তা কি সে বুঝতে পারে , না কি শুধু আপনি নিজেই ভাবছেন আপনি তার উপকার করছেন তাও কিন্তু ভাববার বিষয় । কি ধরনের উপকার তাও বলা উচিত ছিল ।

সেও যে আপনার কোনও উপকারে আসে নি কিংবা আপনার কোনও উপকার করে নি এমনটাও কিন্তু নয় । কাছের মানুষকে অনেক সময় কিছু ভুল করতে দেখলে আমাদের খুব রাগ হয় । আমরা চাই সে যেন ঐ ভুল শুধরে আমার কাছে ক্ষমা চায় , কিছু মানুষ এই প্রত্যাশার অপেক্ষায় বসে থাকে , এখানে কিন্তু সে আপনার  সমস্ত উপকারের কথা ভুলে বসে আছে এমনটা বলা ঠিক হবে না । আর আপনিও আপনার ভুলের কারনে ক্ষমা চাওয়াটা শেখবেন । ভুল করে ক্ষমা চাইতে শেখাটা অনেক বড় ব্যপার । ভুল যত ছোটই হোক ক্ষমা চাওয়া যায় , এতে কখনও কেউ ছোট হয় না ।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

263,959 টি প্রশ্ন

344,911 টি উত্তর

101,418 টি মন্তব্য

138,784 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...