2,058 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,489 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (10,662 পয়েন্ট)
প্রথম প্রেমই আমাকে আমার আবেগ সৃষ্টের খবর দিয়েছিলো। আমার অনুভুতির প্রমাণ দিয়েছে। আমার যে একটা হৃদয় আছে, আমি তা স্পষ্ট টের পেলাম। আমি সুখ বুঝেছি,দুঃখ বুঝেছি। ভালো লাগা, মন্দ লাগা,অনুভুতি, হৃদয়, এসব বিষয় গুলোর আবিষ্কারক আমার প্রথম প্রেম। এতো সব কিছু,এতো আবেগি অনুভুতি কি করে ভুলে যাওয়া যায়? কেন তাকে ভুলে যাব? কেন চেষ্টা করব ভুলে যাবার আর ঘৃনা তো প্রশ্নই উঠেনা .যদি তাকে ঘৃনা করতে চাই তবে তো আগে নিজেকেই ঘৃনা করতে হবে.কেন আমি আমার এত সব মুছে দিব? আমি তো আমার প্রথম প্রেমকে যত্ন করে আমার বুকের গভীরে লালন করব যত দিন এই জীবন থাকে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (4,250 পয়েন্ট)

প্রথম প্রেম ভোলা যায় না কথাটি পুরোপুরি সঠিক না। প্রথম প্রেম ভোলা সম্ভব এমন অনেক উদাহরণ পৃথিবীর বুকে রয়েছে। আপনি হয়ত আপনার অতীত নিয়ে বেশি চিন্তা করে থাকেন যার ফলে বারবার আপনার স্মৃতির এটি উঠে আসে। অথবা এমনও হতে পারে যে প্রথম প্রেমের সাথে জড়িত কিছু স্মৃতি আপনার মনে একেবারে গেঁথে আছে। এর জন্য জীবনে চলার পথে এগুলো আপনাকে কষ্ট দিচ্ছে। এক্ষেত্রে আপনার সঠিক কাজ হবে মনকে সঠিক প্রক্রিয়ায় বোঝানো। আপনি হয়ত এখনও ধরেই নিয়েছেন যে আপনার অতীত জীবনের প্রেমটি স্থায়ী হলে আপনি অনেক বেশি সুখী হতেন। এই ভাবনা থেকেই আপনি আপনার প্রথম প্রেমটি ভুলতে পারছেন না। তাই বিষয়টি এমনভাবে ভাবুন যে, ঈশ্বর যা কিছু করেন ভালোর জন্যই করেন। তাই ভেবে নিন যে প্রথম প্রেমটি স্থায়ী হলে আপনি বর্তমানের মত সুখী হতে পারতেন না, বর্তমানের স্বামীর মত ভালো মানুষটিকে চিনতে পারতেন না, সুন্দর দুটি সন্তানের জননী হতে পারতেন না, পারিবারিক বন্ধন ভালো থাকত না এবং সবকিছু মিলিয়ে আপনি মানসিকভাবে শান্তি পেতেন না। আপনার বর্তমান জীবনটিকে পজিটিভ ভেবে চিন্তা করুন দেখবেন আপনি আপনার অতীতের প্রথম প্রেমকে ভুলে যেতে পেরেছেন এবং সংসার জীবনে সুখী হয়েছেন। তাছাড়া কিছু অতীতকে জোর করে ভোলারই বা দরকার কি? সবকিছুই ভাগ্য বা ভুল তো মানুষেরই হয় এই ভেবে মনকে শান্ত করলেই সব সমস্যার সমাধান নিশ্চিত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
নিচের picture দেখেন।।আমি তো আমার ভালোবাসার মানুষটিকে প্রোপজ করে পেললাম অন্যএকজন কে দিয়ে।এখন সেই তো আমার সাথে মনে হয় কথা বলবে না।এখন।কেমনে বলবো কি ভাবে কথা বললে সেই আমার সাথে কথা বলবে।কি ভাবে কথা বললে তার কাছে আমার কথা গুলো ভালো লাগবে ও পরে উওর দিবে।কি ভাবে আমি তাকে হাসাবো মজার কথা বলবো।আমি কিনতু তার সাথে কখন ও কথা বলি নাই।এখন প্রতম শুরুতে কি ভাবে কথা বললে সেই আমার সাথে কথা বলবে।আপনি করে বলবো নাকি তুমি করে বলবো।।তার সাথে না পারলে তার বুন্ধুদের সাথে তো পারবো।তার বুন্ধুদের সাথে কেমনে শুরু তে কথা বলবো।কি ভাবে কথা বললে তাদের কাছে আমাকে ভালো লাগবে।ও কোনো একজনের সাথে কি আমি বুন্ধুত করতে পারবো কি।বুন্ধুত করতে হলে কি ভাবে তার সাথে কথা বলবো।।সব জানাবেন।কেমনে কথা বলবো জানাবেন কারন আমি তাদের কারো সাতে কখন ও কথা বলি নাই।প্লিজ আমাকে help করেন।?
02 জুন 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন কে এল জে (22 পয়েন্ট)
1 উত্তর

269,433 টি প্রশ্ন

352,096 টি উত্তর

104,258 টি মন্তব্য

142,530 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...