বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
2,103 জন দেখেছেন
13 ফেব্রুয়ারি 2014 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (6,513 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
18 ফেব্রুয়ারি 2014 উত্তর প্রদান করেছেন (19,052 পয়েন্ট)
প্রথম প্রেমই আমাকে আমার আবেগ সৃষ্টের খবর দিয়েছিলো। আমার অনুভুতির প্রমাণ দিয়েছে। আমার যে একটা হৃদয় আছে, আমি তা স্পষ্ট টের পেলাম। আমি সুখ বুঝেছি,দুঃখ বুঝেছি। ভালো লাগা, মন্দ লাগা,অনুভুতি, হৃদয়, এসব বিষয় গুলোর আবিষ্কারক আমার প্রথম প্রেম। এতো সব কিছু,এতো আবেগি অনুভুতি কি করে ভুলে যাওয়া যায়? কেন তাকে ভুলে যাব? কেন চেষ্টা করব ভুলে যাবার আর ঘৃনা তো প্রশ্নই উঠেনা .যদি তাকে ঘৃনা করতে চাই তবে তো আগে নিজেকেই ঘৃনা করতে হবে.কেন আমি আমার এত সব মুছে দিব? আমি তো আমার প্রথম প্রেমকে যত্ন করে আমার বুকের গভীরে লালন করব যত দিন এই জীবন থাকে।
0 টি পছন্দ
03 জুন 2015 উত্তর প্রদান করেছেন (7,706 পয়েন্ট)

প্রথম প্রেম ভোলা যায় না কথাটি পুরোপুরি সঠিক না। প্রথম প্রেম ভোলা সম্ভব এমন অনেক উদাহরণ পৃথিবীর বুকে রয়েছে। আপনি হয়ত আপনার অতীত নিয়ে বেশি চিন্তা করে থাকেন যার ফলে বারবার আপনার স্মৃতির এটি উঠে আসে। অথবা এমনও হতে পারে যে প্রথম প্রেমের সাথে জড়িত কিছু স্মৃতি আপনার মনে একেবারে গেঁথে আছে। এর জন্য জীবনে চলার পথে এগুলো আপনাকে কষ্ট দিচ্ছে। এক্ষেত্রে আপনার সঠিক কাজ হবে মনকে সঠিক প্রক্রিয়ায় বোঝানো। আপনি হয়ত এখনও ধরেই নিয়েছেন যে আপনার অতীত জীবনের প্রেমটি স্থায়ী হলে আপনি অনেক বেশি সুখী হতেন। এই ভাবনা থেকেই আপনি আপনার প্রথম প্রেমটি ভুলতে পারছেন না। তাই বিষয়টি এমনভাবে ভাবুন যে, ঈশ্বর যা কিছু করেন ভালোর জন্যই করেন। তাই ভেবে নিন যে প্রথম প্রেমটি স্থায়ী হলে আপনি বর্তমানের মত সুখী হতে পারতেন না, বর্তমানের স্বামীর মত ভালো মানুষটিকে চিনতে পারতেন না, সুন্দর দুটি সন্তানের জননী হতে পারতেন না, পারিবারিক বন্ধন ভালো থাকত না এবং সবকিছু মিলিয়ে আপনি মানসিকভাবে শান্তি পেতেন না। আপনার বর্তমান জীবনটিকে পজিটিভ ভেবে চিন্তা করুন দেখবেন আপনি আপনার অতীতের প্রথম প্রেমকে ভুলে যেতে পেরেছেন এবং সংসার জীবনে সুখী হয়েছেন। তাছাড়া কিছু অতীতকে জোর করে ভোলারই বা দরকার কি? সবকিছুই ভাগ্য বা ভুল তো মানুষেরই হয় এই ভেবে মনকে শান্ত করলেই সব সমস্যার সমাধান নিশ্চিত।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 সেপ্টেম্বর 2014 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাইফুল (303 পয়েন্ট)

305,290 টি প্রশ্ন

394,059 টি উত্তর

120,027 টি মন্তব্য

169,227 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...