7,398 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,489 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (10,668 পয়েন্ট)

বিয়ে পূর্ব প্রেম আর বিয়ে পরবর্তী সংসার দুটো সম্পূর্ণ ভিন্ন বিষয়। কারণ একই ছাদের নীচে ২৪/৭ থাকা একেবারেই অন্যরকম। পরিবর্তনের বিষয়টা নির্ভর করবে যে বিয়ের আগে কে কাকে কতটা "ধোঁকা" দিয়েছে মানে "নিজেকে লুকিয়ে রেখেছে", যদি সম্পর্ক হয়ে থাকে খোলামেলা আগেই থেকে মানেই নিজেকে এবং আরো অনেক কিছু লুকানোর মানসিকতা যদি না থাকে তাহলে বেসিক অনেক বিষয়ে আপনি নতুন কোন পরিবর্তন দেখবেন না। কিন্ত যদি কেউ নিজেকে আগে লুকিয়ে রাখে আর বিয়ের পর খোলস থেকে বের হয় 'আসল' রূপ নিয়ে তাহলে সমস্যা হতে পারে। খাওয়া-দাওয়া, ঘুম, টিভি দেখা, চা খাওয়া, পোশাক পরা, বাসা গোছানো থেকে শুরু করে প্রতিটা বিষয় নতুন ঠেকবে একই ছাদের নিচে। এগুলো আমি বলব 'মেজর' না, মানে মানিয়ে নেয়া যেতে পারে। কিন্তু যদি মেজর কিছু বের হয় যা আগে জানা ছিলনা তালে মেনে নেয়া কষ্টকর হতে পারে। একদম নতুন পরিচয়ের দাম্পত্যের সাথে পার্থক্য হলঃ পরিচিত মানুষ বনাম অপরিচিত মানুষের সাথে সংসার। তবে নতুন অপরিচিত কারো সাথে 'পরিচিত' হতেও কিন্তু বেশী সময় লাগে না। এমন উদাহরণ ভুরিভুরি

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসি। আমরা অনেক বুঝিয়ে আমাদের ফ্যামিলি কে রাজি করাই বিয়ের জন্য। আমাদের আংটি বদল হয় কিন্তু মেয়ের বাবা মা চেয়েছিল আমাদের বিয়ে হয়ে যাক। কিছুদিন পরে আমার বাবা মা আমাকে বলে যে এই মেয়েকে তারা কিছুতেই বউ হিসেবে মেনে নিবেনা কারন তাদের মেয়ে পছন্দ হয়নি। কিন্তু আমি পালিয়ে গিয়ে মেয়েকে বিয়ে করে ফেলি। এখনও আমার ফ্যামিলি কিছুতেই রাজি হচ্ছে না। তারা বলছে আমি যদি মেয়েকে তালাক না দেই তাহলে আমাকে বাড়ি থেকে বের করে দিবে। আমি যেহেতু তাদের একমাত্র ছেলে তারা আমাকে বলেছে হয় তাদের সাথে থাকব নয়ত অই মেয়েকে নিয়ে থাকব। আমি বাবা মাকে কস্ট দিতে চাইনা আবার আমার ভালবাসার মানুস কেও কস্ট দিতে চাইনা।এখন আমি কি করব?
27 অক্টোবর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মাহাদি vai (9 পয়েন্ট)

240,199 টি প্রশ্ন

309,912 টি উত্তর

87,944 টি মন্তব্য

122,465 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
  1. Porimol ray

    951 পয়েন্টস

  2. আকবর আলী

    708 পয়েন্টস

  3. আশরাফুজ্জামান আশিক

    597 পয়েন্টস

  4. সুন্দর ইসলাম

    463 পয়েন্টস

  5. SChoolWab

    438 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...