93 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,489 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (10,662 পয়েন্ট)

স্কোয়াশ সাধারণত ফল দানা এবং ফলের রস , জল, এবং চিনি বা চিনি বিকল্প থেকে তৈরি করা হয় একটি অ মদ্যপ কেন্দ্রীভূত সিরাপ হয় . আধুনিক squashes এ খাদ্য রং এবং অতিরিক্ত মসলা থাকতে পারে. কিছু ঐতিহ্যগত squashes ভেষজ চায়ের এর মধ্যে উল্লেখযোগ্য হল elderflower এবং আদা ধারণ করে.

স্কোয়াশ মদ্যপান আগে একটি জল নির্দিষ্ট পরিমাণ বা কার্বনেটেড পানি দিয়ে মিশিয়ে করা আবশ্যক. একটা ড্রিংক মিশুক হিসাবে, এটি একটি ককটেল প্রস্তুত করতে একটি আসব সঙ্গে মিলিত হতে পারে.

সাইট্রাস ফল (বিশেষত কমলা, চুন এবং লেবু ) বা ফল এবং berries একটি মিশ্রন সাধারণভাবে স্কোয়াশ বেস হিসাবে ব্যবহৃত হয়. [1] জনপ্রিয় মিলে জাম ফলবিশেষ সঙ্গে আপেল, ডালিম সাথে ফলবিশেষ , এবং আম দিয়ে কমলা বা পীচ হয় . কম জনপ্রিয় একক ফল squashes যেমন আনারস, ডালিম , ফলবিশেষ , স্ট্রবেরি হিসাবে , উৎপাদিত হয় .

পরম্পরাগত squashes সাধারণত আদা, chokeberries (প্রায়ই মশলা যোগ ), elderflower , এবং কখনও কখনও কমলা বা লেবুর সঙ্গে দান করা হয়.

স্কোয়াশ ফল juices এবং নরম পানীয় বাজারে বৃহৎ ভাগ কমান্ড .

স্কোয়াশ যুক্তরাজ্য , আর্জেন্টিনা, বাংলাদেশ , মাল্টা , পাকিস্তান, আয়ারল্যান্ড , ভারত, ইন্দোনেশিয়া, স্ক্যান্ডিনেভিয়ার , দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড , এবং হংকং এ জনপ্রিয়.

এটা মার্কিন যুক্তরাষ্ট্র সাধারণত পাওয়া যায় না . এটা সেখানে পাওয়া যায় , এটা বেশ ব্যয়বহুল. কিছু আমেরিকানদের বাড়ীতে এটি তৈরি করতে . এই প্রক্রিয়াটি ফলের রস ও লেবুর রস (বা সাইট্রিক অ্যাসিড ) যোগ তারপর , কম তাপ উপর একসাথে পানি এবং চিনি ফুটন্ত জড়িত থাকে. উদ্ভিদ চায়ের এছাড়াও যোগ করা যাবে.

স্কোয়াশ চার বা পাঁচ ভাগে জল (এখনও কার্বনেটেড বা) সঙ্গে এক অংশ মনোনিবেশ মিশ্রন দ্বারা প্রস্তুত করা হয়. দুটি অংশ মনোযোগ দিয়ে ডাবল শক্তি স্কোয়াশ এবং ঘন যা প্রথাগত cordials,, তৈরি হয়.

কিছু স্কোয়াশ ঘনীভূত বেশ দুর্বল, এবং এই মাঝে মাঝে এক অংশ মনোনিবেশ এবং দুই বা তিন ভাগে জলের সঙ্গে মিশ্রিত করা হয়.

এটি সাধারণত ঠান্ডা জল দিয়ে তৈরি হয়, কিন্তু সেকেলে cordials প্রায়ই গরম জল দিয়ে তৈরি হয়.

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 ডিসেম্বর "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Amran Hossan Shuvo (830 পয়েন্ট)
2 টি উত্তর
13 ফেব্রুয়ারি 2014 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sanjoy (2,489 পয়েন্ট)
1 উত্তর

269,860 টি প্রশ্ন

352,709 টি উত্তর

104,483 টি মন্তব্য

142,945 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...