107 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,489 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (257 পয়েন্ট)
অতিরক্ত অভিমানের সুফল ও কুফল দুটিই রয়েছে । সুফল বলতে আপনি কিছু কিছু সময় যখন অতিরিক্ত অভিমান করেন তখন আপনার প্রিয়জন আপনার প্রতি আন্তরিকতা বেড়া যায় । আবার কুফল বলতে যখন আপনি অতিরিক্ত অভিমান করেন জায়গা জমি বা অন্য কিছু ভাগ বন্টনে তখন আপনারি লস হবে ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (8,265 পয়েন্ট)
সুফল:নিজের উপর আস্থা রাখার জন্য নিজেকে তৈরি করা যায়,কারিন তখন অভিমান থাকে বলে বন্ধুর উপর কীন কাজের জন্য ডিফেন্ড করা যায় না। আর কুফল হল:দূরত্ত বৃদ্ধি করে,ক্ষিপ্রতা বাড়ায়,ঝগড়া -বিবাদ হওয়ার সম্ভাবনা থাকে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (659 পয়েন্ট)
ধরুন,আপনার গালফ্রেন্ডের সাথে ২ দিন আগে জগড়া হয়েছে।এই ২ দিন আপনি তার সাথে কোনো যোগাযোগ রাখেন নি কারণ তার উপর আপনার অভিমান।কিন্তু তাকে অনেক ভালোবাসেন।একদিন সকালে সে এসে আপনাকে Good morning জানালো।এখন আপনি যদি তার উপর অভিমান করেন তাহলে তার ভালোবাসা হারাবেন আর যদি অভিমান না করেন তাহলে আপনাদের প্রেম আরো গরীব হবে।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
03 জুলাই "মনোবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (108 পয়েন্ট)
2 টি উত্তর
02 জুন 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ শফিক খান (9 পয়েন্ট)

264,440 টি প্রশ্ন

345,581 টি উত্তর

101,665 টি মন্তব্য

139,086 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...