82 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (172 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (488 পয়েন্ট)
শীতে আর্দ্রতা কম থাকায় ত্বকের শুষ্কতা বেড়ে যায়।সবথেকে বেশি শুষ্ক হয় আমাদের পা এবং হাত।যার থেকে পায়ের গোড়ালির চামড়া এবং হাতের তালুর চামড়া মরে উঠে যায়। মাঝে মাঝে পায়ের গোড়ালি ফেটে,চামড়া উঠে পা থেকে রক্ত বের হয়।তাই শীতের শুরু থেকেই উচিত হাত পায়ের পর্যাপ্ত পরিচর্যার।হাত পায়ের পর্যাপ্ত পরিচর্যা করলেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। শীতকালে অতিরিক্ত চামড়া ওঠা, বা হাত অতিরিক্ত ঘামা, এটা আসলে হরমোনাল সমস্যা।খুব বেশি চিকিৎসার কিছু নেই,কারন বিষয়টা সাময়িক।তবে যাদের অতিরিক্ত সমস্যা,তাদের জন্য হাত ও পায়ের পাতায় নির্দিষ্ট ভোল্টেজে ইলেক্ট্রিক শক সহ বিভিন্ন চিকিৎসার সুযোগ আছে।তবে সবগুলোই সময় সাপেক্ষ,বেশিরভাগ ক্ষেত্রেই এই ঝাক্কির চেয়ে ২ মাস সহ্য করাই ভাল।তবে আরো ভাল বলতে পারবে স্কিন বিশেষজ্ঞরা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

197,716 টি প্রশ্ন

252,634 টি উত্তর

60,777 টি মন্তব্য

92,337 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...