1,953 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (27 পয়েন্ট)

2 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (587 পয়েন্ট)
আলফা আলফা সিরাপটি মুখের রুচি,ক্ষুদামন্দা ও স্নায়ুবিক দুর্বলতা ছাড়াও আরও অনেক রোগের কাজ করে।এই সিরাপটি যদি বাংলাদেশিটা কেনেন তাহলে তার মূল্য ৮০ থেকে ১০০ টাকা।আর আসল জার্মানিটা কেনেন তাহলে তার মূল্য ২৬০০ টাকা।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (3,757 পয়েন্ট)
এটি একটি হোমিওপ্যাথিক সিরাপ। এর আসল বা নকল নেই। শুধু কোম্পানি আলাদা আলাদা। বাংলাদেশি কোম্পানির মধ্যে ম্যাক্স ফেয়ার মোটামুটি ভাল মানের। এছাড়াও অনেক কোম্পানি আছে। যেমন : আলম, পুনম, ন্যাশনাল, মডার্ন ইত্যাদি। তবে এই ঔষধটি বাইরের দেশের ও পাওয়া যায়। যেমন : জার্মানি এবং আমেরিকান। এর কাজ হচ্ছে এটি হজম শক্তি বৃদ্ধি করে। পরিপাক তন্ত্রের কোন ত্রুটি বা গোলমাল থাকলে তা দূর করে। শারীরিক দূর্বলতা দূর করে, শরীরে রক্ত ও মাংস বৃদ্ধি করে। তাই এটি একটি হেলথ টনিক। এর মূল্য কোম্পানি ভেদে ভিন্ন ভিন্ন হয়ে থাকে। এটি ১০০ মিলি, ২০০ মিলি, ৪৫০ মিলি এই তিন সাইজের বোতলে পাওয়া যায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
08 জুন 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন CM Arafath (0 পয়েন্ট)

197,347 টি প্রশ্ন

252,190 টি উত্তর

60,513 টি মন্তব্য

92,063 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...