74 জন দেখেছেন
"ডোমেইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (6,460 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (6,460 পয়েন্ট)

অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে ডোমেইন পার্কিং করতে পারেন। তবে সবচেয়ে জনপ্রিয় ডোমেইন পার্কিং ওয়েবসাইট হলো www.sedo.co.uk। এটিই ডোমেইন পার্কিংয়ের সবচেয়ে ভালো জায়গা। এ ছাড়া গুগল এডসেন্স-এ ডোমেইন পার্কিং করা যায়। এখানে আমি শুধু www.unipaybank.com -এ কীভাবে ডোমেইন পার্কিং করা যায় সে সম্বন্ধে আলোচনা করছি।

www.moneyexchangetoday.com -তে ডোমেইন পার্ক করার নিয়ম
আপনি যদি একটি ডোমেইনের মালিক হোন তবে খুব সহজেই এখানে পার্ক করতে পারেন। প্রথমে আপনার সঠিক ইনফরমেশন দিয় সাইনআপ করুন। শুধু সাইনআপ করলেই এ্যাকাউন্ট পুরোপুরি এ্যাকটিভ হয় না। এ্যাকাউন্ট তৈরি হবার পর লগ ইন করে আপনার হোম পেজ আসলে মাই স্যাডো নামক লিংকে ক্লিক করুন। সেখানে এ্যাকাউন্ট পুরোপরি এ্যাকটিভেট করার জন্য একটি পেজ আসবে। এখানে সার্টিফাই নামক লিংকে ক্লিক করলেই একটি মেইল আসবে। মেইলের সঙ্গে এটি পিডিএফ ফর্ম পাবেন, সেটি ডাউনলোড করে এর নির্দেশনাবলী অনুযায়ী পূরণ করে এবং উক্ত পেজটি স্ক্যান করার পর মেইল করে পাঠিয়ে দিন। সবকিছু ঠিক থাকলে কিছুদিন পর একটি নিশ্চিতকরণ মেইল পাবেন। এর পর থেকে আপনার এ্যাকাউন্ট পুরোপুরি এ্যাকটিভ।
এবার লগ ইন করার পর আপনার ডোমেইনটি যুক্ত করুন। আপনি ইচ্ছা করলে এটি বিক্রি করার জন্য এর দাম উল্লেখ করে দিতে পারেন। ৪৮ ঘণ্টার মধ্যে আপনার ডোমেইনটি পার্ক ডোমেইন হিসেবে এ্যাকটিভ হয়ে যাবে। যেমন : http://moneyexchangetoday.com  ডোমেইনটি sedo-তে পার্কিং করা হয়েছে এবং এটি বিক্রি করার জন্য দাম নির্ধারণ করা হয়েছে। যদিও এই ডোমেইনটি ফ্রি 10 USD  কিন্তু নামটি গুরত্বপূর্ণ হওয়ার কারণে buyer ডোমেইনটি কিনতে পারে। আপনি ইচ্ছে করলে ফ্রি ডোমেইন দ্বারা পার্কিং করতে পারেন। তবে অবশ্যই সেই ডোমেইনের DNS  থাকতে হবে। তবে কমার্শিয়াল ডোমেইন ব্যবহার করা ভালো।

আরো কয়েকটি ডোমেইন পার্কিং ওয়েবসাইট
www.godaddy.com
www.aftermarket.com
www.google.com/adsense
www.activeaudiance.com
গুগলের এ্যাডসেন্স ফর ডোমেইন প্রোগ্রাম
গুগল এ্যাডসেন্স হতে আয় করা যায় এটা আমরা সবাই কম-বেশি জানি। আমাদের দেশে যারা ইন্টারনেটের মাধ্যমে আয় করছে তাদের মধ্যে বেশিরভাগই গুগল এ্যাডসেন্সের ওপর নির্ভরশীল। গুগল এ্যাডসেন্সে আরেকটি প্রোগ্রাম রয়েছে সেটা হলো এ্যাডসেন্স ফর ডোমেইন।


মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 ফেব্রুয়ারি 2014 "ডোমেইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,460 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
09 ডিসেম্বর "ডোমেইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nizam ali (4 পয়েন্ট)

269,697 টি প্রশ্ন

352,451 টি উত্তর

104,369 টি মন্তব্য

142,803 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...