বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
3,004 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
আমি বয়স ২৬ বছর। আমার গত সাত-আট মাস যাবত গলায় শ্লেষ্মা যুক্ত কফ জমে। বার বার কাশি দিয়ে কফ ফেলতে হয়, যা খুব বিরক্তিকর। দুই মাস আগে একজন বক্ষব্যাধি বিশেষজ্ঞের শরণাপন্ন হয়ে দীর্ঘদিন ওষুধ খেয়েও কোনো উন্নতি হয়নি। এরপর একজন মেডিসিন ডাক্তারকে দেখিয়ে ওষুধ খাচ্ছি কিন্তু কোনো কাজ হচ্ছে না। এখন সমস্যাটা ক্রমশ তীব্র হচ্ছে। মাঝে মধ্যে গলা থেকে দুর্গন্ধযুক্ত শ্লেষ্মা আসে। খাওয়া-দাওয়ার প্রতি রুচি কমে যাচ্ছে। আমার ধূমপানের অভ্যাস নেই। কোথায় ভালো চিকিৎসা পাব? কী ধরনের ওষধ খেলে সমস্যার সমাধান হবে? দয়া করে পরামর্শ দিয়ে উপকৃত করবেন।
করেছেন (19 পয়েন্ট)

আপনি হালকা গরম পানিতে আদার রস মিশিয়ে খেতে

পারেন এবং গরম পানির সাথে লবন দিয়ে কুলি করবেন 

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (8,763 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
একনাগাড়ে তিন সপ্তাহের বেশি কাশি থাকলে কফ পরীক্ষা করা জরুরী|তাই আপনি স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দ্রুত কফ পরীক্ষা করান|যক্ষা রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি আছে|
রিপোর্ট অনুযায়ী রেজিস্টার্ড ডাক্তারের চিকিৎসা নিন|গলা ও বুকে সরিষার তৈল মালিশ করেন|এতে কাশি উপশমে সহায়তা করবে|
ঠান্ডা পানীয় ও খাদ্য খাবেন না এবং ঠান্ডা হাওয়ায় চলাফেরা করবেন না|
0 টি পছন্দ
করেছেন (756 পয়েন্ট)

একটি হারবাল প্রোডাক্ট আছে। নামঃ এডোভাস চামচে করে দিনে ৩ বার খেতে হয়।ধন্যবাদ

0 টি পছন্দ
করেছেন (2,531 পয়েন্ট)
আপনি প্রতিদিন সকাল বেলা তুলসী পাতা ও বাসক পাতার সঙ্গে মধু মিশিয়ে হালকা রস করে খেতে পারেন। এছাড়াও আপনি Amboten সিরাপটি সেবন করতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (105 পয়েন্ট)
আপনি "বাসক" সিরাপ খেতে পারেন|এটি দ্রুত কাশি নিরাময় করে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

322,104 টি প্রশ্ন

412,504 টি উত্তর

127,737 টি মন্তব্য

177,473 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...