489 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (6 পয়েন্ট)

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,664 পয়েন্ট)
এই দেওয়া অনেক ভুয়া এড রয়েছে। তাছাড়া কিছু কিছু নিম্নমানেরও রয়েছে। আবার অনেকগুলো নকল রয়েছে। তাই এইগুলোর দাম অনেক কম দেখাই।

প্রতিনিয়ত অজানা কে জানার ইচ্ছা থেকেই অল্পতেই তথ্য প্রযুক্তি ইন্টারনেট সহ অনেক বিষয়ে জ্ঞান আহরণ করে নিয়েছেন। ইচ্ছে আছে মানুষের জন্য কিছু করার তাই ইন্টারনেটে ফ্রি সময় টুকু বিস্ময়ে কাটিয়ে মানুষের উপকার করার চেষ্টা করেন। স্বপ্ন রয়েছে একজন বড় মাপের কম্পিউটার বিজ্ঞানী হওয়ার। বিস্ময়ে আছেন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (34 পয়েন্ট)
ওরা যে দাম দেয় সেটা ঠিকই আছে। আপনার হয়তো কম্পিউটারে নলেজ কম সেই কারণে আপনি বুঝতে পারেন না। যেমন কোর আই ফাইভ এইট জেনারেশন প্রসেসর এর দাম 18 হাজার টাকা কিন্তু কোর আই ফাইভ থার্ড জেনারেশন প্রসেসর নতুন পাওয়া যায় না সেকেন্ড হ্যান্ড পাওয়া যায় এর দাম চার থেকে সাড়ে চার হাজার। ওরা আপনাকে যেটা বলবে না সেটা হচ্ছে প্রসেসর এর জেনারেশন।

ওরা বিভিন্ন দেশ থেকে আলিবাবা এক্সপ্রেসিভ এর মাধ্যমে লট ধরে কেনে কম্পিউটার এর পার্টস এর সেকেন্ড হ্যান্ড এজন্যে ওদের দাম অনেক কম পড়ে। আর এইগুলো অনেক ক্ষেত্রে কপি ও হয়। যেমন রাম। অনেক ক্ষেত্রে ডিফেক্টিভ মাল হয় যেটা ফ্যাক্টরি থেকে আউট করে দেয়া হয় যেমন হার্ড ড্রাইভ ডিভিডি ড্রাইভ। আর এর সাথে ওরা যেই মনিটর প্রোভাইড করে হয় সেটাতে একটা হালকা দাগ বা স্পট মাঠ থাকে যেটা ওরা খুব কম মূল্যে কিনে অথবা ওরা বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠান থেকে নিলামের মাধ্যমে অনেক কম দামে মাল কেনে।

আশা করি বুঝতে পেরেছেন না বুঝতে পারলে কোশ্চন করুন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

276,404 টি প্রশ্ন

359,934 টি উত্তর

107,461 টি মন্তব্য

147,914 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...