বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
974 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (359 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : এগুলো আজেবাজে প্রশ্ন করেন কেন ইসলাম যা বলে সব সত্য মনে রাখুন বিধর্মীরা ইসলামের বিরুদ্ধে মিথ্যা বলবেই
করেছেন (18,123 পয়েন্ট)

প্লেটো কাকে বলেছিলো যে তিনি ৭ জন্মের কথা স্মরণ করতে পারতেন???

ইচ্ছে করলে আমি বলতে পারি যে আমি আমার গত ২০০০ পুনজন্মের কথা স্মরণ করতে পারি। কিছু ভণ্ড মানসিক বিকারগ্রস্ত মানুষ থাকবেই। তাদের সবাইকে বিশ্বাস করলে এবার বলেন আপনি আমার কথা বিশ্বাস করবেননা কেনো।

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,228 পয়েন্ট)

যারা বলেছে তারা পূনর্জন্ম হয়ে পৃথিবীতে এসেছে তারা হয় মিথ্যা বলেছে বা কল্পনা থেকে বলেছে। যে যাই বলুক ইসলামের কথা বিশ্বাস করতেই হবে যদিও তা বোধগম্য নয়। অন্যথায় ঈমান থাকবেনা। আশাকরি আপনি বুঝেছেন। 

0 টি পছন্দ
করেছেন (179 পয়েন্ট)
মানুষ আগের জন্মের কথা জানে এ সকল কথা মিথ্যা মানুষ এক বার আশে আর এক বারি চলে যাবে। মানুষ যখন দুনিয়ায় আসে তাদের অতিতে শুধু একবার আল্লাহ তালারর সাথে শাক্ষাত লাভ হয়। সেই শুরু, শাক্ষাতে আপনি দুনিয়ায় এসে কি করবেন কাকে প্রভু মানবেন এবং আপনার যুগে কোন নবী রাসূল থাকবেন আপনি দুনিয়ায় এসে কতদিন থাকবেন সম্ভাব্য এই সব বিষয় নিয়ে আলোচনা হয় এটা এই জন্য যে আল্লাহ আমাদের সাদিন ইচ্ছা শক্তি দান করেছেন যাতে আমরা দুনিয়ায় এসে নিজের মত ইচ্ছা শক্তি কাজে লাগিয়ে জীবন জাপন করতে পারি আমাদের সব কিছু তে সাধিন ইচ্ছা শক্তি দিয়ে আমারা জীবন গরি। নিদিষ্ট এক সময় আমাদের কে দেয়া আছে আমরা সবাই আল্লাহতালা কাছে আবার ফিরে যাবো আমাদের কেবল মাত্র শুরু হলো অতিত বলতে আমরা সবাই আল্লাহর সাথে একবার শাক্ষাত লাভ হয় তখন থেকে আমাদের শুরু ।
0 টি পছন্দ
করেছেন (3,198 পয়েন্ট)

আখেরাতকে কোন কোন মুসলমান পুনঃ জন্ম বা পরবতী জীবন বা ২য় জীবন বলতে পারেন, তা শুধুমাত্র ভাষাগত ব্যাপারেই এমন কথা বলতে পারেন। যিনি প্রকৃত ইসলাম ধমে'র অনুসারী তিনি এ কথা বিশ্বাস করেন , আল্লাহ এক  এবং প্রতিটি মানুষের জীবন একটাই। একবার কোন মানুষ জন্মালে তার আর ২য় বার জন্মানোর কোন সুযোগ নাই। দুনিয়া প্রাতিটি মানুষের কম'ক্ষেত্র আর আখেরাতের জীন্দেগী অনন্তকালকাল যার কোন শেষ নাই।

২) প্লেটো  ইসলাম ধমে'র অনুসারী ছিলেন না, কাজেই ইসলাম ধমে'র বানীর সাথে তার কথার গড়মিল থাকতেই পারে!

৩) লম্বা দাড়ী থাকা না থাকা এখানে কোন বিষয় না। যে লোকটি ৬ জন্মের কথা বলেছেন হয়ত কোন কথা প্রসংগে বল
তে পারেন। আপ্নার বাবাকে কিছু বোঝাতে চেয়েছন। অনেক সময় আমারা কথার কথা ব লে থাকি ৭ জন্মেও দেখিনি। হয়ত এভাবেই উনি বলতে পারেন। তা নাহলে কোন মুসলিম ২ জন্মের কথা অন্তর দিয়ে ব লবে না।

কলেমার শত' আখেরাতকে বিশ্বাস করা। তাই আল্লাহ আমাদের হেফাজত করুন।

করেছেন (2,446 পয়েন্ট)
বানান ঠিক করুন ভাই

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
21 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Unknown (14 পয়েন্ট)
6 টি উত্তর

351,050 টি প্রশ্ন

445,176 টি উত্তর

139,545 টি মন্তব্য

187,564 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...