বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,197 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন (729 পয়েন্ট)
চর্বি কম তাই নিয়মিত খাই

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (18,123 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

চর্বি বাড়ানো মোটেই স্বাস্থ্যসম্মত নয়। বিশেষ করে আপনি যখন এর জন্য এনার্জি ড্রিংক বেছে নিয়েছেন।


এনার্জি ড্রিংকে সাধারণত প্রতি ১০০ গ্রামে ০.১ গ্রাম চর্বি থাকে। এর প্রায় সবটুকুই দেহে শোষিত হয়ে যায়, আবার এনার্জি ড্রিংকের কিছু উপাদান দেহে ইতোমধ্যে সংরক্ষিত চর্বি কমিয়ে ফেলে। একারণে আপনি যেমন মোটা হওয়ার জন্য এনার্জি ড্রিংক পান করছেন তেমনি অনেকে উলটো চর্বি কমাতে এনার্জি ড্রিংক পান করছে।
যেসব এনার্জি ড্রিংকে সুক্রালোজ এবং অন্যান্য সুগার অ্যালকোহলের আধিক্য থাকে সেগুলোই আপনার শরীরে চর্বি জমাতে সাহায্য করবে। তবে খুশি হবার কিছু নেই, চর্বির পাশাপাশি এর ফলে আপনার ডায়াবেটিস ও ক্যান্সারের ঝুঁকিও বেড়ে যাবে। এটি সহজেই আপনাকে স্থুলতার প্রথম স্তরে নিয়ে যেতে পারে। আপনি হয়তো জেনে থাকবেন স্থুলতা মৃত্যু ঝুঁকি বাড়ায়।
এছাড়াও এনার্জি ড্রিংকে থাকে ক্যাফেইন, যা আমাদের সাময়িক সতেজতা দান করে। কিন্তু অতিরিক্ত ক্যাফেইনও অ্যালকোহলের মতই দেহের ক্ষতি করতে পারে।

তাই এগুলো নিয়মিত পান করার বদঅভ্যাস ছেড়ে দিয়ে নিয়মিত স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার খান, শরীর তার প্রয়োজন অনুযায়ী চর্বি জমা রাখবে। বাড়তি চর্বি খুবই ক্ষতিকর জিনিস।
শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
22 মার্চ 2018 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sabirul Islam (8,205 পয়েন্ট)
1 উত্তর
10 জানুয়ারি "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন mohammadyousufhosain (12 পয়েন্ট)
1 উত্তর
22 নভেম্বর 2016 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
02 সেপ্টেম্বর 2017 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন jonikaka (15 পয়েন্ট)
1 উত্তর
09 এপ্রিল 2014 "আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন sonia (4,308 পয়েন্ট)

322,378 টি প্রশ্ন

412,833 টি উত্তর

127,876 টি মন্তব্য

177,571 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...