525 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (284 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (284 পয়েন্ট)
কথা বলার জন্য আমরা সবাই প্রতিদিন অনেক টাকা খরচ করি। এটা আমাদের অনেকটা সাধারন বিষয় হয়ে গেছে। কিন্তু অনেকে জানেনা তারা অনেক কম খরচে কথা বলতে পারে যেখান তাদের অনেক টাকা সাশ্রয় হতে পারে। আজ আমি বলবো যে সকল সফটওয়্যার ব্যবহার করে ফ্রীতে কথা বলা যায়। প্রয়োজনীয় উপকরনঃ যে কোন একটি সফটওয়্যার। ইন্টারনেট কানেকশন। যার সাথে কথা বলবেন তারও একই সফটওয়্যার এবং ইন্টারনেট কানেকশন। তাহলে জেনে নেয়া যাক কি কি সফটওয়্যার দিয়ে ফ্রীতে কথা বলা যায়। স্কাইপঃ স্কাইপের মাধ্যমে স্কাইপ থেকে স্কাইপে ফ্রী কথা বলা যায়। এটাই সবচেয়ে নাম করা সফটওয়্যার। এটা কম্পিউটার এবং মোবাইলে ব্যবহার করা যায়। এটাতে ভিডিও কল ও করা যায়। ভাইবারঃ এটা মোবাইল এবং কম্পিউটার দুইটাতেই ব্যবহার করা যায়। এটার মাধ্যমে কল করা মেসেজ আদান-প্রদান করা এবং ফাইল শেয়ার করা যায়। Fring: অডিও কল,ভিডিও কল এবং মেসেজ আদান প্রদান করা যায়। শুধুমাত্র এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্ট এ কল করা যায়। এর মাধ্যমে টাকার মাধ্যমে ফোনে ও কল করা যায়। ট্রুফোনঃ এটা ইন্সটল করার পর আপনি অন্য ইউজারদের সাথে ফ্রী কল করতে পারবেন। তাছাড়া মোবাইল বা লান্ডফোনে ও কম রেটে কথা বলতে পারবেন। লাইনঃ এটা ফ্রী অডিও ও ভিডিও কল করতে দেয় এবং মেসেজ আদান প্রদান করা যায়। এটা কম্পিউটার ও মোবাইল দুইটাতেই ব্যবহার করা যায়। 3CX: এটা ও ফ্রী কল করার সেবা প্রদান করে। ফ্রেন্ডকলারঃ এটা মাধ্যমে ভিডিও ও অডিও কল করা যায়। কম্পিউটার ও মোবাইল দুইটাতেই সমান ভাবে ব্যবহার করা যায়। এর মাধ্যমে ফেসবুক বন্ধুদের সাথে ও কথা বলা যায়। ববস্লেডঃ এটা ও কল ও মেসেস প্রদানের সুবিধা দিয়ে থাকে। নিমবাজঃ এটা অনেক সুন্দর একটা সফটওয়্যার।নিমবাজ দিয়ে কল এবং মেসেজ দুইটাই করা যায়। এটা মোবাইল এবং কম্পিউটার দুইটাতেই ব্যবহার করা যায়। ট্যাঙ্গোঃ ফ্রী অডিও,ভিডিও কল এবং মেসেজ আদান প্রদান করা যায়।মোবাইল এবং কম্পিউটার এ সমান ভাবে ব্যবহার করা যায়। তাছাড়া আরো অনেক কিছু আছে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (375 পয়েন্ট)
ফ্রি কথা বলার সফটওয়্যার গুলার মধ্যে libon.apk, messenger.apk,  viber.apk    এগুলো বিখ্যাত
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 ফেব্রুয়ারি 2015 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Shamim. (7 পয়েন্ট)

283,093 টি প্রশ্ন

367,471 টি উত্তর

110,690 টি মন্তব্য

152,712 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...