বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
450 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (750 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (750 পয়েন্ট)
কিছুদিন আগে আমরা কমবেশী সবাই জানতাম যে, পেপাল বাংলাদেশে আসবে এই বছরের শেষ নাগাদ। কিন্তু সে ভরসাটাও শেষ হয়ে গেছে। TAJUL.COM এবং BanglaNews24.com সহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী পেপাল কবে আসবে তা কেউ বলতে পারছে না। তবে আগামী বছর ২০১৪ নাগাদ পেপাল বাংলাদেশে ঢুকবে কি না তা নিশ্চিত নয়। যা হোক কিভাবে আপনার পেপাল একাউন্টটি খুলবেন তা আজই জেনে নিন। এবং এখনই। বাংলাদেশে যারা তথ্যপ্রযুক্তির বাংলা ইংরেজী খবর পড়েন তাদের মধ্যে সবচেয়ে বেশী ফ্রিল্যান্সার এবং টেক প্রেমী কিংবা ব্লগাররা। আর তাদের কারো না কারো পেপাল একাউন্ট দরকার খুবই। আসুন প্রথমে জানি পেওনার- Payoneer সম্পর্কে। পেওনার- Payoneer হল একটি ইন্টারন্যাশনাল এবং আমেরিকার একটি অনলাইন ব্যাংকিং পদ্ধতির একটি প্রতিষ্ঠান। যারা মাষ্টার কার্ড সহ বিভিন্ন সেবা প্রদান করে আসছে কয়েক বছর ধরে। এটি বিশ্বের একটি স্বীকৃত পেমেন্ট গেইওয়ে। সম্প্রতি তারা চালু করেছে US Payment Profile এই সার্ভিসের মাধ্যমে আপনি আপনার পেপাল একাউন্টি ভেরিফাই করিয়ে নিতে পারবেন। যা দুই থেকে তিন দিনের ভিতর। আসুন জেনে নিই কিভাবে?? ১। পেওনার- Payoneer একাউন্ট খোলা এবং পেওনার- Payoneer সম্পর্কিতঃ- ক) প্রথমে এই Payoneer-এর ওয়েবসাইটি প্রবেশ করুন-এখানে ক্লিক করুন। তারপর Sign Up বাটনে ক্লিক করুন। Start Here I নাম এখানে ক্লিক করে আপনার তথ্যাবলী পূরণ করুন। যেমন আপনার নামের প্রথমাংশ, শেষাংশ, জন্ম তারিখ, ইমেইল, বাসার ঠিকানা, পোষ্টাল কোড, ফোন নাম্বার। এমন ঠিকানা দিবেন যেন সেই ঠিকানায় চিঠি আসলে আপনি সাথে সাথে পাবেন। খ) তারপর Start Here II আপনার একাউন্ট সম্পর্কে তথ্যাদি গুলোর পূরণ করুন। একাউন্টের পার্সওয়াড, সিকিউরিটি প্রশ্ন এবং উত্তর। গ) তাপর Start Here III আপনি জন্মস্থান এবং স্থায়ী বাসিন্দা উল্ল্যেখ করুন। তারপর আপনার বৈধ পার্সপোট কিংবা, ভোটার আইডি কার্ড অথবা ড্রাইভিং লাইসেন্স সিলেক্ট করে তা আপলোড করুন। এবং তারপর ফিনিশ বাটনে চাপুন। ঘ) ইমেইলে দেখুন একটি মেইল আছে এবং আপনার তথ্যাদিগুলো দেওয়া আছে। যদি সমস্ত তথ্যাদিগুলো ঠিক তাকে তাহলে পেওনার- Payoneer এ গিয়ে আপনার একাউন্টে লগ ইন করুন। তারপর এক মাসের ভিতরে আপনার ঠিকায় একটি পেওনার মাষ্টার কার্ড ডাকযোগে চলে আসবে। ঙ) একাউন্টে লগইন করে Receive Money- তে দেখবেন US Payment Profile। সেখানে দেখতে পাবেন ব্যাংকের নাম এবং অন্যান্য তথ্যাবলী যা আপনার পেপাল একাউন্টে দরকার হবে। ২। পেপাল একাউন্ট খোলা- এবার US FAKE NAME GENERATOR- মাধ্যমে একটি পেপাল একাউন্ট খুলুন আমেরিকার ঠিকানায়। সে অনুযায়ী সমস্ত তথ্য পূরণ করুন। কিন্তু মনে রাখবেন শুধু আপনার নামটি যেন ঠিক থাকে। এবার পেপাল খোলা শেষ হলে ডান পাশের সাইডবার থেকে Link Bank Account বাটনে ক্লিক করে US Payment Profile তথ্যাদিগুলোর পূরণ করুন Continue বাটনে ক্লিক করলে আপনার পেওনার- Payoneer একাইন্টে দুই একদিনের ভিতরে ২টি ছোট ট্রান্সজিকশনের মাধ্যমে অল্প কিছু সেন্ট মানে পয়সা জমা হবে। খ) তারপর পেওনার- Payoneer একাউন্ট চেক করুন কতটাকা জমা হয়েছে ভেরিফিকেশনের মাধ্যমে। যেমন- ০৬, ০৪, .১৬, .১৮Ñ। তারপর এই পেপাল একাউন্টে গিয়ে Confirm Bank Account ক্লিক করলে যে পরিমান টাকা আপনার পেওনার- Payoneer একাউন্টে জমা হয়েছে সেই ট্রান্সজেকশন এমাউন্ট দুটি লিখে Next বাটনে ক্লিক করুন। ব্যস হয়ে গেল আপনার পেপাল ভেরিফাই একাউন্ট।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

322,122 টি প্রশ্ন

412,509 টি উত্তর

127,746 টি মন্তব্য

177,488 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...