বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
460 জন দেখেছেন
"বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে করেছেন (10,785 পয়েন্ট)

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (5,382 পয়েন্ট)

 


আমরা জানি, 

সাদা সাতটি রঙের সমষ্টি । যথা: বেগুনি , নীল, আসমানি ,সবুজ ,হলুদ ,কমলা ও 

লাল  । এজন্যই এই রঙ গুলো থেকে যেকোনো রঙ সাদা কাপড়ে প্রতিফলিত করলে তা অবিকৃত ভাবে প্রতিফলিত হয় যা অন্য কোন রঙের কাপড়ে হবে না।সিনেমাতে ( বিশেষ করে আসমানি , সবুজ

 ও লাল ) রঙের রশ্মি ব্যবহার করে সাদা কাপড়ে প্রতিফলিত করা হয় । এজন্যই সিনেমাতে সাদা কাপড় আবশ্যক ।

রেজাউল কারীম প্রচন্ড জ্ঞানপিপাসু এবং আত্মবিশ্বাসী। বিস্ময়কে বেছে নিয়েছেন জ্ঞান অর্জন ও জ্ঞান বিতরণের মাধ্যম হিসেবে। স্বপ্ন দেখেন একজন আদর্শবান শিক্ষক হওয়ার। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
+1 টি পছন্দ
করেছেন (4,461 পয়েন্ট)

সাদা কাপড়ে সকল আলোক রশ্মি স্পষ্ট ভাবে প্রকাশ পায়, যা অন্য কোন কাপড়ে পায় না । আর হলের সিনেমা গুলো সাধারনত প্রজেক্টরের আলোক রশ্মি সাদা কাপড়ের উপর পড়েই প্রকাশ পায় তাই হলে সাদা কাপড় ব্যবহার করা হয় ।

উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
+1 টি পছন্দ
করেছেন (2,752 পয়েন্ট)
সাদা পর্দা কোনো রংয়ের আলোকরশ্মি শোষণ করেনা। ফলে সব রংয়ের আলোকরশ্মি ভালোভাবে প্রতিফলিত হয় এবং সবধরনের রং স্পষ্টভাবে দেখা যায়। তাই পর্দার রং সাদা রাখা হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 নভেম্বর 2017 "আলো" বিভাগে জিজ্ঞাসা করেছেন prince veer (9 পয়েন্ট)
1 উত্তর
21 মার্চ 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tanmoy Chakrabortty (1,939 পয়েন্ট)
1 উত্তর
30 ডিসেম্বর 2013 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন sheikh (9 পয়েন্ট)

293,437 টি প্রশ্ন

379,905 টি উত্তর

114,833 টি মন্তব্য

161,049 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...